ঢাকা, রবিবার ৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪শে ভাদ্র ১৪৩১

মৌলভীবাজার পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা কর্মচারীদের অষ্টম দিনের কর্মবিরতি পালন

মোঃ জালাল উদ্দিন, মৌলভীবাজার জেলা প্রতিনিধি : | প্রকাশের সময় : সোমবার ৮ জুলাই ২০২৪ ০৮:৩২:০০ অপরাহ্ন | সিলেট প্রতিদিন
পল্লী বিদ্যুতায়ন বোর্ড ও পল্লী বিদ্যুৎ সমিতির মধ্যকার বিভিন্ন বৈষম্যের প্রতিবাদে মৌলভীবাজার পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা কর্মচারীদের অষ্টম দিনের কর্মবিরতি পালন করেছে তারা।
সোমবার ০৮ জুলাই ২০২৪ ইং, সকাল ০৯টা সময় মৌলভীবাজার পল্লী বিদ্যুৎ সমিতির কার্যালয়ে সামনে অবস্থান নিয়ে সর্বপ্রথম জাতীয় সংগীত পরিবেশনের করেন তারা, পরে শপথ বাক্য পাঠের মাধ্যমে এ কর্মবিরতি আরম্ভ করেন। এতে অংশ নেন অফিসের চার শতাধিক কর্মকর্ত-কর্মচারী। বিভিন্ন রকমের স্লোগানে মুখরিত করা হয়।
এসময় বক্তব্য রাখেন, মৌলভীবাজার পল্লী বিদ্যুৎ সমিতির এজিএম(প্রশাসন) ক্লিনটন তালুকদার, এজিএম(ওএন্ডএম) মেহেদী হাসান তালুকদার, এজিএম(অর্থ) ওয়ালিউর রহমান চৌধুরী, এজিএম(মানবসম্পদ) বিজয় পাল, এনফোর্সমেন্ট কো-অর্ডিনেটর মোঃ মুরাদ হোসেন, লাইনম্যান গ্রেড-১ মোঃ মহব্বত আলী, লাইনম্যান গ্রেড-১ মোঃ নজরুল ইসলাম, মিটার রিডার কাম ম্যাসেঞ্জার আনিসুজ্জামান মাসুমসহ কর্মকর্তা কর্মচারীগণ প্রমুখ।
আন্দোলনকারীরা জানান, পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা-কর্মচারীদের পদমর্যাদা, ৬ মাস পিছিয়ে পে- স্কেল ও ৫ শতাংশ বিশেষ প্রণোদনা প্রদান, এপিএ বোনাস সম হারে না দেওয়া, লাইনম্যানদের নির্দিষ্ট কর্মঘণ্টা ও কাজের জন্য প্রয়োজনীয় লাইনম্যান ও বিলিং সহকারী পদায়ন না করা, যথাসময়ে পদন্নোতি না করা, মাঠ পর্যায়ে কর্মচারীদের চুক্তি ভিত্তিক চাকুরি নিয়মিত না করা সহ বিদ্যুতায়ন বোর্ডের বিভিন্ন অনিয়মের শিকার হচ্ছে সমিতির কর্মকর্তা কর্মচারীরা।
দীর্ঘদিন ধরে চলা এসব শোষন, নির্যাতন, নিপীড়ন বন্ধ করে স্মার্ট ও টেকসই বিদ্যুৎ ব্যবস্থা গঠনের লক্ষ্যে অভিন্ন চাকুরী বিধি ও সকল চুক্তিভিত্তিক, অনিয়মিত কর্মচারীদের চাকুরি নিয়মিতকরনের দাবি জানান মাঠ পর্যায়ের কর্মকর্তারা। দাবি আদায় না হলে আন্দোলন চলমান রাখার ঘোষণা দেন আন্দোলকারীরা।