ঢাকা, মঙ্গলবার ১৭ সেপ্টেম্বর ২০২৪, ১লা আশ্বিন ১৪৩১

রামপালের ফিরোজ শেখ হত্যা মামলার পাঁচ আসামীকে গ্রেফতার করেছে র‌্যাব

খুলনা ব্যুরো : | প্রকাশের সময় : সোমবার ২০ ডিসেম্বর ২০২১ ০৭:১৭:০০ অপরাহ্ন | দেশের খবর

বাগেরহাটের রামপাল উপজেলার শ্রীকলস এলাকার চানঞ্চল্যকর ফিরোজ শেখ হত্যা মামলার পাঁচ আসামীকে গ্রেফতার করেছে র‌্যাব-৬ খুলনা। রামপালের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদেরকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা হলেন মোঃ বজলু শেখ (২৫), পিতা-মৃত কেরামত , ইমরান শেখ(২২), পিতা-ইনছান শেখ, এনাম শেখ(৪২), পিতা-মৃত রজ্জব আলী শেখ, সুমন শেখ (২১), পিতা-এনাম শেখ ও সাগর গাজী(২২)।

র‌্যার-৬ এর মেজর এম. রিফাত-বিন-আসাদ এবং লেঃ কমাঃ এম সারোয়ার হুসাইন গ্রেফতারের সত্যতা স্বীকার করেন। তারা বলেন, ১৯ ডিসেম্বর রাতে রামপালের বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

মেজর এম. রিফাত-বিন-আসাদ জানান, গত ১৭ ডিসেম্বর বেলা সাড়ে ১১ টার দিকে বাগেরহাটের রামপাল উপজেলার শ্রকলস এলাকার ফিরোজ শেখকে কুপিয়ে হত্যা করা হয়। 

ঘটনার বিস্তারিত অনুসন্ধানে জানা যায়, ফিরোজ শেখ স্থানীয় একজন সাবেক চেয়ারম্যান এর সমর্থক এবং তার নিরাপত্তার কাজে নিয়োজিত ছিলেন। হত্যাকারীরা সাবেক চেয়ারম্যানের প্রতিপক্ষ হওয়ায় সাবেক চেয়ারম্যান এর ক্ষতি করার জন্য ভিকটিম’কে হত্যা করার নীল নকশা তৈরী করে। গত ১৭ ডিসেম্বর সকাল সাড়ে ১০ টার দিকে ভিকটিম সাবেক চেয়ারম্যান এর সাথে কথাবার্তা শেষে সঙ্গীয় একই এলাকার হানিফ গাজী এবং আকবর গাজী নামক দুইজন ব্যক্তির সাথে মোটরসাইকেল যোগে নিজ বাড়ির উদ্দেশ্যে রওনা হন। হত্যাকারীরা পূর্ব পরিকল্পনা ও হত্যার ষড়যন্ত্র অনুযায়ী সকাল শ্রীকলস গ্রামস্থ জনৈক আবু সাঈদ শেখের বাড়ীর সামনে সরকারী পিচ ঢালা পাঁকা রাস্তায় পৌছালে হত্যাকারীরা দেশীয় অস্ত্র-শস্ত্রে সজ্জিত হয়ে ভিকটিম’কে অতর্কিতভাবে হামলা করে ফিরোজ শেখকে হত্যা করে।

এই ঘটনায় নিহতের স্ত্রী বাদী হয়ে রামপাল থানায় মামলা দায়ের করেন। এই মামলার এজাহারভূক্ত আসামীদের মধ্যে উল্লিখিত ৫ জনকে গ্রেফতার করা হয়। আসামীদেরকে রামপাল থানায় হস্তান্তর করা হয়েছে।