ঢাকা, শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ই আশ্বিন ১৪৩১

রেইনবো পেইন্টস এর রংতুলির আচড় ও ট্রাফিক পুলিশের সচেতনতামূলক কর্মসূর্চীর উদ্বোধন

সঞ্জয় সাহাঃ | প্রকাশের সময় : রবিবার ১৯ জুন ২০২২ ০২:৫৪:০০ অপরাহ্ন | দেশের খবর

সড়ক দুর্ঘটনা প্রতিরোধে রেইনবো পেইন্টস এর উদ্দ্যোগে গাইবান্ধা শহরসহ জেলার  ঝুঁকিপূর্ণ ৩২ কিলোমিটার  মহাসড়কের জেব্রা ক্রসিং ও রোড ডিভাইডারগুলিতে সংকেত মূলক রংতুলির আচড়ে সংকেত প্রদর্শন, ট্রাফিক পুলিশের সচেতনতামূলক লিফলেট বিতরন ও বর্ণাঢ্য র‍্যালি কর্মসূচীর কার্যক্রমের শান্তির প্রতিক পায়রা উড়িয়ে উদ্বোধন করেন গাইবান্ধা জেলা পুলিশ সুপার মুহাম্মদ তৌহিদুল ইসলাম।


সড়ক দুর্ঘটনা প্রতিরোধে রেইনবো পেইন্টস এর উদ্দ্যোগে ১৯ জুন রবিবার সকালে গাইবান্ধা শহরের প্রধান সড়ক সহ জেলার ঝুঁকিপূর্ণ ৩২ কিলোমিটার  মহাসড়কে জেব্রা ক্রসিং ও রোড ডিভাইজারগুলি রংতুলির আচড়ে কালার প্রদর্শন এবং গাইবান্ধা ট্রাফিক বিভাগ পুলিশের আয়োজনে শহরের ট্রাফিক পুলিশ বক্স এর সামনে যানবাহন ও জনগণের মাঝে সচেতনতামূলক লিফলেট ও র‍্যালি কর্মসূচীর  উদ্বোধন করেন গাইবান্ধা জেলা পুলিশ সুপার। সেখান থেকে একটি পুলিশের ব্যান্ড পার্টি ও মটর সাইকেল শো ডাউন সহ একটি বর্ণাঢ্য র‍্যালি বের হয়ে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে শুরুস্থলে গিয়ে শেষ হয়। পরে "জীবনের রঙে জীবন বাচাই" শ্লোগানে বড় মসজিদ সংলগ্ন মোড়ে জেব্রা ক্রসিং রংতুলির আচড় দিয়ে উদ্বোধন করেন পুলিশ সুপার।

এ সময় উপস্থিত ছিলেন- গাইবান্ধা ট্রাফিক অফিসার ইনচার্জ ( প্রশাসন) নূর আলম সিদ্দিক, ট্রাফিক অফিসার হেলাল উদ্দিন, ট্রাফিক অফিসার রুহুল আমিন, ট্রাফিক সার্জেন্ট তৌহিদ আরেফিন, রেইনবো পেইন্টস এর গাইবান্ধা জোনাল ম্যানেজার আব্দুর রাজ্জাক সহ বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকরা।

এ বিষয়ে রেইনবো পেইন্টস এর গাইবান্ধা জোনাল ম্যানেজার আব্দুর রাজ্জাক বলেন- সড়ক দুর্ঘটনা প্রতিরোধে রেইনবো পেইন্টস এর আয়োজনে সারা দেশের ন্যায় গাইবান্ধার ঝুঁকিপূর্ণ ৩২ কিলোমিটার  মহাসড়কে ঝুঁকিপূর্ণ স্থানগুলোতে জেব্রা ক্রসিং ও রোড ডিভাইজারগুলি রংতুলির আচড়ে কালার করা হয়।

পুলিশ সুপার মুহাম্মদ তৌহিদুল ইসলাম বলেন- অনাকাঙ্ক্ষিত সড়ক দুর্ঘটনা রোধে নিজেকে সচেতন হবে। মানুষ সচেতন হলে পুলিশকে আইন প্রয়োগ করতে হবে না। সড়ক দুর্ঘটনার হাত থেকে বাচতে সকলকে হেলমেট পরিধান করতে হবে ও প্রয়োজনীয় কাগজপত্র রাখতে হবে। সে সাথে সকল পরিবহন চালককে চলাচলের সময় রংতুলির আচড়ে অংকিত  জেব্রা ক্রসিং, রোড ডিভাইডারগুলি মেনে চলার নির্দেশ প্রদান করেন। অন্যথায় সড়ক পরিবহন আইন ২০১৮ অনুযায়ী মামলা সহ আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।