ঢাকা, শুক্রবার ১০ মে ২০২৪, ২৭শে বৈশাখ ১৪৩১

শার্শার কায়বা থেকে ৩৭টি হাতবোমা উদ্ধার

বেনাপোল প্রতিনিধি : | প্রকাশের সময় : শুক্রবার ২৬ নভেম্বর ২০২১ ১২:৪৩:০০ পূর্বাহ্ন | দেশের খবর

যশোরের শার্শা উপজেলার কায়বা ইউনিয়নের রুদ্রপুর গ্রাম থেকে পরিত্যক্ত অবস্থায় ৩৭টি হাত বোমা উদ্ধার করেছে পুলিশ।

২৮ তারিখের ইউপি নির্বাচনকে সামনে রেখে এ বোমাগুলো ওই গ্রামের মন্টু মুন্সির গোয়াল ঘর থেকে উদ্ধার করা হয়। মন্টু মুন্সি কায়বা ইউনিয়নের আওয়ামীলীগের চেয়ারম্যান প্রার্থী ফিরোজ হাসান টিংকুর সমর্থক। 

পুলিশ জানায়, গোপন সূত্রে সংবাদ পেয়ে শার্শা থানার এস আই মোস্তাফিজুর রহমান এর নেতৃত্বে একদল পুলিশ রুদ্রপুর গ্রামের মন্টু মুন্সির গোয়াল ঘরে অভিযান চালায়। এ সময় সেখান থেকে হাতে তৈরি ৩৭টি হাত বোমা উদ্ধার করে। এ সময় কাউকে আটক করা যায়নি। বোমাগুলো থানায় এনে পানিতে ভিজিয়ে রাখা হয়েছে। বোমাগুলো নিস্ক্রিয় করার জন্য উর্ধতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে।

কায়বা ইউনিয়নের স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী আলতাফ হোসেন জানান, মন্টু মুন্সি বর্তমান চেয়ারম্যান ও এবারের নৌকা প্রার্থী ফিরোজ হাসান টিংকুর ডানহাত। তার বাড়ি থেকে বোমাগুলো উদ্ধার করে পুলিশ। নির্বাচনে প্রতিপক্ষকে প্রতিহত করতে বোমাগুলো ব্যবহার করা হতো। 

অপরদিকে আওয়ামীলীগের চেয়ারম্যান প্রার্থী ফিরোজ হাসান টিংক বলেন, নির্বাচনে ভরাডুবি জেনে ও ভোটারদের নজর অন্যদিকে দিতে স্বতন্ত্র প্রার্থীর কেউ মন্টু মুন্সির গোয়াল ঘরে বোমাগুলো রেখে পুলিশে খবর দেয়। বোমার সাথে মন্টু মুন্সি জড়িত নয়।

এ ব্যাপারে শার্শা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বদরুল আলম খান বলেন, ওই গ্রামের একটি গোয়াল ঘর থেকে পরিত্যক্ত অবস্থায় ৩৭টি হাত বোমা উদ্ধার করা হয়েছে। বোমাগুলো নিস্ক্রিয় করার ব্যবস্থা করা হচ্ছে। এ ব্যাপারে তদন্ত চলছে। তদন্তের পর এ বোমার সাথে জড়িতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।