ঢাকা, সোমবার ২০ মে ২০২৪, ৫ই জ্যৈষ্ঠ ১৪৩১

শেখ হাসিনার নেতৃত্বে মুক্তিযুদ্ধের শক্তি এক হোন: কাদের

নিজস্ব প্রতিবেদক : | প্রকাশের সময় : শনিবার ২৪ ডিসেম্বর ২০২২ ০২:০৬:০০ অপরাহ্ন | রাজনীতি

ঢাকা: স্বাধীনতাবিরোধী শক্তি ও অগ্নিসন্ত্রাসের হাত থেকে বাংলাদেশকে রক্ষার জন্য মুক্তিযুদ্ধের পক্ষের সব রাজনৈতিক দল ও শক্তিকে শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।  

শনিবার (২৪ ডিসেম্বর) আওয়ামী লীগের ২২তম জাতীয় সম্মেলনের প্রথম অধিবেশনে সাধারণ সম্পাদকের প্রতিবেদন উপস্থাপনের সময় দেওয়া বক্তব্যে ওবায়দুল কাদের এই আহ্বান জানান।

 

এ সময়  দেশের মানুষের পাশে আওয়ামী লীগ আছে এবং থাকবে বলেও তিনি অঙ্গীকার ব্যক্ত করেন।

 

সম্মেলনে সভাপতিত্ব করেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ওবায়দুল কাদের তার বক্তব্যে আওয়ামী লীগ নেতাকর্মীদের আন্দোলনে এবং নির্বাচনে স্বাধীনতাবিরোধী শক্তিকে প্রতিহত করতে প্রস্তুত থাকার আহ্বান জানান।  

তিনি বলেন, শেখ হাসিনার উন্নয়ন তারা (বিএনপি) সহ্য করতে পারছে না এজন্য তাদের এত জ্বালা। তারা সরকার হঠাতে চায়। ‌গত ১০ তারিখে তারা পারেনি। ৩০ তারিখও পারবে না। ৩০ তারিখে যদি তারা পারে, তাহলে অশ্ব ডিম্ব পাড়বে।  

কাদের বলেন, খেলা হবে লুটপাট, জঙ্গিবাদ ও হাওয়া ভবনের বিরুদ্ধে। নির্বাচনে খেলা হবে, আন্দোলনে খেলা হবে। সবাই প্রস্তুত, হাত তোলেন।  

এ সময় উদ্যানে উপস্থিত হাজারো নেতাকর্মী হাত তুলে সাড়া দেন।  

ওবায়দুল কাদের বলেন,ও মুক্তিযুদ্ধের পক্ষের সব শক্তি ঐক্যবদ্ধ হোন শেখ হাসিনার নেতৃত্বে। আগুন সন্ত্রাস ও মুক্তিযুদ্ধবিরোধী শক্তিকে রুখতে শেখ হাসিনার বিকল্প নেই। আমরা মানুষের পাশে ছিলাম মানুষের পাশে আছি। আমাদের অঙ্গীকার আমরা মানুষের পাশে থাকব।

সকাল সাড়ে দশটার দিকে সম্মেলন উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দেশের বিভিন্ন জেলা-উপজেলা থেকে হাজারো নেতাকর্মী সম্মেলনে এসেছেন।