ঢাকা, রবিবার ২২ সেপ্টেম্বর ২০২৪, ৭ই আশ্বিন ১৪৩১

শেরপুরে রমজান উপলক্ষে র‍্যালি ও বিশ্ব শান্তি কামনায় দোয়া অনুষ্ঠিত

শেরপুর প্রতিনিধি: | প্রকাশের সময় : সোমবার ৪ এপ্রিল ২০২২ ০৩:৩৫:০০ পূর্বাহ্ন | দেশের খবর
 
‘আহলান সাহলান মাহে রমজান, রমজানের পবিত্রতা রক্ষা করুন এ প্রতিপাদ্যকে সামনে রেখে শেরপুরে র‍্যালি ও বিশ্ব শান্তি কামনায় বিশেষ দুআ অনুষ্ঠিত হয়েছে। ৩ এপ্রিল রবিবার দুপুরে শেরপুর জেলা প্রশাসন ও বাংলাদেশ ইসলামিক ফাউন্ডেশন শেরপুরের যৌথ উদ্যোগে এ র‍্যালি অনুষ্ঠিত হয়। র‍্যালিটি জেলা প্রশাসকের কার্যালয় চত্বর থেকে বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে একই জায়গায় গিয়ে শেষ হয়।
 
র‍্যালিতে শেরপুর জেলা প্রশাসক মো. মোমিনুর রশীদ, স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক উপ-সচিব (ভারপ্রাপ্ত) মোহাম্মদ তোফায়েল আহমেদ, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মুকতাদিরুল আহমেদ, ইসলামিক ফাউন্ডেশনের উপ-পরিচালক মো. মোহাইমোনুল ইসলামসহ বিভিন্ন স্কুম ও মাদ্রাসার শিক্ষার্থী, ও সুশীল সমাজের প্রতিনিধিরা অংশগ্রহণ করেন।
 
র‍্যালি উত্তর সংক্ষিপ্ত আলোচনায় বক্তারা বলেন, পবিত্র মাহে রমজান উপলক্ষে সব ধরনের অশ্লীলতা বন্ধ করতে হবে। এছাড়াও রমজান মাসের ধর্মীয় ভাবগাম্ভীর্য ধরে রেখে তারাবীহ ও রোজা পালন করতে হবে। এছাড়াও তারাবীহ নামাজের সময় যেন কোন ধরনের গান বাজনা না হয় সেদিকেও খেয়াল রাখতে সবার সহযোগিতা কামনা করা হয়।
 
র‍্যালি শেষে মুসলিম উম্মাহর শান্তি ও রমজান উপলক্ষে বিশ্বশান্তি কামনায় এক বিশেষ মোনাজাত করা হয়। মোনাজাত পরিচালনা করেন শেরপুর জেলার ঐতিহ্যবাহী জামিয়া সিদ্দিকীয়া তেরাবাজার মাদ্রাসার মোহতামিম মাওলানা সিদ্দিক আহম্মদ।