ঢাকা, শুক্রবার ৩ মে ২০২৪, ২০শে বৈশাখ ১৪৩১

শৈলকুপায় ডেঙ্গু জ্বর ও উপসর্গ নিয়ে ৩ জনের মৃত্যু

ঝিনাইদহ প্রতিনিধি : | প্রকাশের সময় : বৃহস্পতিবার ৩১ অগাস্ট ২০২৩ ০৯:০৭:০০ অপরাহ্ন | স্বাস্থ্য

ঝিনাইদহের শৈলকুপায় ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে এক নারীসহ ২ জনের মৃত্যু হয়েছে এবং ডেঙ্গু জ্বরের উপসর্গ নিয়ে আরও একজনের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার (৩১ আগস্ট) শৈলকুপা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকর্তা ডা. রাশেদ আল মামুন বিষয়টি নিশ্চিত করেছেন।

জানা যায়, বুধবার (৩০ আগস্ট) সকাল ১১টায় হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মানিক শেখ নামের একজনের অবস্থার অবনতি হয়। চিকিৎসক তাকে উন্নত চিকিৎসার জন্য উন্নত হাসপাতালে রেফার্ড করেন। কিন্তু হাসপাতালে নেওয়ার আগেই তিনি মারা যান। তার বাড়ি একই উপজেলার দিগনগর গ্রামে।

এরপর রাতে জ্বর ও রক্তশূন্যতা নিয়ে হাসপাতালে ভর্তি হন তিতু হোসেন (৩৫)। পরে তার ডেঙ্গু নেগেটিভ আসে। তবে তিনি চিকিৎসাধীন অবস্থায় মারা যান। তিতু হোসেনের বাড়ি একই উপজেলার দামুকদিয়া গ্রামে।

এদিকে, বৃহস্পতিবার সকালে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে ঢাকায় চিকিৎসাধীন অবস্থায় জবা খাতুন (২৬) নামের আরো এক নারীর মৃত্যু হয়েছে। জবা খাতুন একই উপজেলার চণ্ডীপুর গ্রামের সুরুজ আলীর মেয়ে।

শৈলকুপা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকর্তা ডা. রাশেদ আল মামুন বলেন, এ পর্যন্ত শৈলকুপায় ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে ৩৭ জন চিকিৎসা নিয়েছেন। এর মধ্যে  একজন মৃত্যুবরণ করেছেন এবং ৪ জন এখনো উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এ ভর্তি আছে। বাকিরা চিকিৎসা নিয়ে বাড়ি চলে গেছেন। আর অন্য যে দুইজন মারা গেছে গত ২৪ ঘণ্টায়, তাদের মধ্যে একজনের ডেঙ্গু নেগেটিভ এসেছে কিন্তু তার ডেঙ্গুর সব উপসর্গ ছিল। অন্যজনের পরীক্ষা করা আগেই মারা গেছে।

জ্বরকে কোনো রকম অবহেলা করা যাবে না। জ্বর হলেই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এসে ডেঙ্গু পরীক্ষা করার পরামর্শ দিয়েছেন স্বাস্থ্য কমপ্লেক্সের এই কর্মকর্তা।