ঢাকা, শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ই আশ্বিন ১৪৩১

সন্মেলনে ছালাম সভাপতি হবি সাধারণ সম্পাদক নির্বাচিত

টাঙ্গাইল প্রতিনিধিঃ | প্রকাশের সময় : শুক্রবার ৭ অক্টোবর ২০২২ ০৬:২৫:০০ অপরাহ্ন | দেশের খবর

প্রায় ২যুগ পর আজ টাঙ্গাইলের নাগরপুর উপজেলা বিএনপির সম্মেলনে অনুষ্ঠিত হয়েছে।

এতে ৬৫ ভোটের মধ্যে ২৮ ভোট পেয়ে সভাপতি পদে বীর মুক্তিযোদ্ধা এম এ ছালাম বিজয়ী হয়েছেন। অপরদিকে বিনা প্রতিদ্বন্দিতায় সাধারণ সম্পাদক পদে মো. হাবিবুর রহমান হবি বিজয়ী হয়েছেন।

৭ অক্টোবর শুক্রবার সকালে উপজেলা বিএনপির কার্যালয়ে আহবায়ক বীর মুক্তিযোদ্ধা এম এ ছালামের সভাপতিত্বে ও সদস্য সচিব মো. হাবিবুর রহমান হবির সঞ্চালনায় এ সময় উপস্থিত ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান ও জেলা বিএনপি'র আহবায়ক এ্যাড. আহাম্মেদ আযম খান, জেলা বিএনপির সদস্য এ্যাড. আলী ইমাম তপন, যুগ্ম আহবায়ক হাসানুজ্জামিল শাহীন, এ্যাড ফরহাদ ইকবাল, উপজেলা বিএনপির সদস্য রবিউল আউয়াল লাভলু।

এ সময় ১২ ইউনিয়নের কাউন্সিলর ভোটারগণ সহ বিভিন্ন স্তরের নেতাকর্মী উৎসবমুখর পরিবেশে উপস্থিত ছিলেন।

সভাপতি পদে ৬৫ ভোটের মধ্যে ৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। এদের মধ্যে এম এ ছালাম ২৮, আহাম্মদ আলী রানা ১৬, এ্যাড ইকবাল হোসেন ১৩, খন্দকার ওয়াহিদ মুরাদ ৮ ভোট পেয়েছেন।
এছাড়াও সাধারণ সম্পাদক পদে প্রতিদ্বন্দী কোনো প্রার্থী না থাকায় একমাত্র প্রার্থী মো. হাবিবুর রহমান হবি কে বিজয়ী ঘোষণা করা হয়।

দীর্ঘ সময় পর নাগরপুর উপজেলা বিএনপির সম্মেলন কে কেন্দ্র করে বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি'র নেতাকর্মীর মাঝে ব্যাপক উৎসাহ উদ্দীপনা লক্ষ্য করা যায়। ৭ অক্টোবর শুক্রবার সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত টানটান উত্তেজনায় সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে এ সম্মেলন শেষ হয়।

জেলা ও কেন্দ্রীয় নেতৃবৃন্দ বলেন, আগামী ৭ দিনের মধ্যে নাগরপুর উপজেলা বিএনপির পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হবে।