ঢাকা, শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ই আশ্বিন ১৪৩১

সৈয়দপুরে শান্তি সমাবেশ অনুষ্ঠিত

মোতালেব হোসেন ঃ | প্রকাশের সময় : মঙ্গলবার ১৪ ফেব্রুয়ারী ২০২৩ ১১:৩৩:০০ পূর্বাহ্ন | দেশের খবর

 

 

বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় নির্দেশনা মেনে গত ১১ই ফেব্রæয়ারী সৈয়দপুর উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও শহীদ পরিবারের সন্তান মহসিনুল হক মহসিন সৈয়দপুর উপজেলার বোতলাগাড়ি ইউনিয়নের ঢেলাপীর মাজার প্রাঙ্গন এবং কাশিরাম বেলপুকুর ইউনিয়নের সিপাইগঞ্জ বাজারে সরকারের উন্নয়নমূলক কর্মকান্ড এবং জামাত বিএনপির সন্ত্রাস, নৈরাজ্য, অরাজকতার বিরুদ্ধে রুখে দাঁড়াও একসাথে এই ¯েøাগানকে বুকে ধারন করে জনগনকে উদ্ধুদ্ধ করতে দুইটি স্থানে শান্তি সমাবেশ আয়োজন করে। সমাবেশে বক্তব্য প্রদান করেন উপজেলা আওয়ামীলীগের অণ্যতম নেতা সৈয়দপুর র্সরকারী কলেজের সাবেক অধ্যক্ষ অধ্যাপক সাখাওয়াত হোসেন খোকন, আওয়ামীলীগের সাবেক মরহুম এমপি ও বীর মুক্তিযোদ্ধা বর্তমান সংরক্ষিত মহিলা এমপির একমাত্র পূত্র সৈয়দপুর উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ইঞ্জিনিয়ার রাশেদুজ্জামান রাশেদ, কামারপুকুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ও উপজেরা আওয়ামীলীগের সদস্য জিকো আহমেদ, বোতলাগাড়ী ইউনিয়নের চেয়ারম্যান মনিরুজ্জামান জুন, উপজেলা আওয়ামীলীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক মোতালেব হোসেন হক, কৃষকলীগ নেতা সবুর আলমসহ আরো অনেকে। 

ঢেলাপীরের এই মোড়ে প্রায়ই গোপনে ভোরবেলা জামাত-শিবির চক্র এই জায়গায় মিছিল করে পালিয়ে যায়। তাই এই স্থানটিকে গুরুত্ব দিয়ে বিবেচনা করে শান্তি সমাবেশের স্থান নির্বাচন করা হয় এবং শান্তি সমাবেশ থেকে নেতারা হুঁশিয়ারী উচ্চারণ করে বলেন ঢেলাপীরের মাটি, বোতলাগাড়ি এবং কাশিরামের মাটি আওয়ামীলীগের ঘাঁটি এখানে কোনক্রমেই জামাত-শিবির ও তাদের দোসরদের কার্যক্রম বরদাস্ত করা হবে না। পাশাপাশি আমাদের দলেও অনেক খারাপ নেতা রয়েছে যারা বিএনপি-জামাতকে সমাজে প্রতিষ্ঠিত করতে ব্যাস্ত রয়েছে। গত পৌরসভার নির্বাচনে তার মোটা অংকের টাকার বিনিময়ে বিএনপির অনেক প্রার্থীকে কাউন্সিলর বানিয়ে দিয়েছে। কুখ্যাত রাজাকার পুত্র দিল নেওয়াজ খানকে সমাজে প্রতিষ্ঠিত করার দায়িত্ব নিয়েছে। ঐ সকল নেতার বিরুদ্ধে আমরা দলের উচ্চ পর্যায়ে অভিয্গো দিয়েছি। তাই ঐ সকল বিতর্কিত নেতারা আজকের এই শান্তি সমাবেশে উপস্থিত হয়নি। আমরা তাদের ছাড়াই জনগনকে সাথে নিয়ে এই অনুষ্ঠান সফল করে দেখিয়ে দেব।

এই ব্যাপারে উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক আলাপচারিতায় বলেন শান্তি সমাবেশ আরো ব্যাপক আকারে করার কথা ছিলো কিন্তু দপ্তর সম্পাদক সালেহ আহমেদকে বারবার চিঠি দিয়ে মিটিং করার উদ্দেশ্যে নোটিশ ও রেজুলেশন খাতা চেয়ে পাওয়া যায়নি। তিনি ভ‚মিদস্যু ও দূর্নীতিবাজ নেতাদের সাথে আঁতাত করে এই শান্তি সমাবেশ বিফল করার উদ্দেশ্যে গা ঢাকা দিয়েছেন তাই অনুষ্ঠানটি বড় আকারে করা সম্ভব হলো না। তারপরেও এলাকায় বিপুল পরিমান জনগনের উপস্থিতিতে অনুষ্ঠান দুইটি সফল ও সার্থক হয়েছে। উপস্থিত জনতা ধৈর্য় সহকারে সমাবেশের বক্তব্য শোনেন এবং বিএনপি-জামাতের নৈরাজ্য অরাজকতা রুখে দিয়ে আওয়ামীলীগকে পুনরায় ক্ষমতায় আনার জন্য বিপুল করতালি দিয়ে একমত পোষন করেন।