ঢাকা, শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ই আশ্বিন ১৪৩১

বগুড়ায় বিএনপির ৪ নেতাকে শোকজ

বগুড়া প্রতিনিধি : | প্রকাশের সময় : শুক্রবার ৭ অক্টোবর ২০২২ ০৫:২৩:০০ অপরাহ্ন | দেশের খবর
বগুড়া জেলা পরিষদ নির্বাচনে আওয়ামীলীগ প্রার্থীর পক্ষে কাজ করায় বিএনপির চার বিএনপি নেতাকর শো-কজ করা হয়েছে। এই চার নেতা বগুড়া সদর উপজেলার বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান।
শুক্রবার (০৭ অক্টোবর) বগুড়া জেলা বিএনপির  আহবায়ক  রেজাউল করিম বাদশা শো-কজের বিষযটি নিশ্চিত করেছেন।
যাদেরকে শো-কজ করা হয়েছে তারা হচ্ছেন, বগুড়া সদর উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক ও এরুলিয়া ইউপি চেয়ারম্যান আতিকুর রহমান আতিক, লাহিড়ীপাড়া ইউনিয়ন বিএনপির সাধারন সম্পাদক ও ইউপি চেয়ারম্যান আপেল মাহমুদ, সাবগ্রাম  ইউনিয়ন বিএনপির সাবেক সভাপতি ও বর্তমান নির্বাহী কমিটির সদস্য এবং সাবগ্রাম ইউপি চেয়ারম্যান ফরিদ উদ্দিন  সরকার, ও নিশিন্দারা ইউনিয়ন  বিএনপির  সভাপতি ও ইউপি চেয়ারম্যান শহিদুল ইসলাম  সরকার। 
বগুড়া জেলা বিএনপির আহবায়ক রেজাউল করিম বাদশা ও জেলা বিএনপির অপর তিনজন  যুগ্ম সাধারন সম্পাদক স্বাক্ষরিত গত ০৬ অক্টোবর তারিখের চিঠিতে উল্লেখ করা হয়েছে বিএনপি জেলা পরিষদ নির্বাচন বর্জন করেছে। তারপরেও দলীয় নির্দেশ অমান্য করে উল্লেখিত ৪ জন ইউপি চেয়ারম্যান গত ২৬ সেপ্টেম্বর আওয়ামী লীগ মনোনীত সদস্য প্রার্থী বগুড়া সদর উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক মাহফুজুল ইসলাম রাজ ও মহিলা আওয়ামী লীগ নেত্রী সংরক্ষিত মহিলা সদস্য প্রার্থী মাহফুজা খানম লিপির পক্ষ নিয়ে  বগুড়া সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও বগুড়া সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আবু সুফিয়ান শফিক  এর নেতৃত্বে বগুড়া জেলা প্রশাসক কার্যালয়ে  উক্ত প্রার্থীদের প্রতীক বরাদ্দ অনুষ্ঠানে উপস্থিত থেকে ফটো সেশনে অংশ গ্রহন করেন। যা পরবর্তী সমযে সামাজিক যোগাযোগ  মাধ্যমে ভাইরাল হয়ে পড়ে। এসব কর্মকান্ডের মাধ্যমে দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগ আনা হয় ৪ জন বিএনপি নেতার বিরুদ্ধে।একারনে কেন তাদের বিরুদ্ধে গঠনতন্ত্র অনুযায়ী  শাস্তিমুলক ব্যবস্থা নেয়া হবে না, তার জবাব নোটিশ প্রাপ্তির তিন দিনের মধ্যে লিখিত ভাবে জানাতে বলা হয়েছে। 
শোকজ করা চার ইউপি সদস্য ও বিএনপি নেতাদের সাথে যোগাযোগ করার চেষ্টা করা হলে ৪ জনের কেউ ফোন রিসিভ করেন নি।