ঢাকা, শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ই আশ্বিন ১৪৩১

বাউফলের উপজেলা চেয়ারম্যানকে গাঁধা বলে ফেসবুক ষ্ট্যাটাস দিলেন কলেজ অধ্যক্ষ

জাহিদ শিকদার, বরিশাল ব্যুরোঃ | প্রকাশের সময় : বৃহস্পতিবার ৫ মে ২০২২ ০৯:৩১:০০ অপরাহ্ন | দেশের খবর
পটুয়াখালীর বাউফল উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান আবদুল মোতালেব হাওলাদারকে গাঁধা বলে ফেসবুকে ষ্ট্যাটাস দিয়েছেন কেশবপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান অধ্যক্ষ সালেহ উদ্দিন পিকু। পিকু কেশবপুর ডিগ্রী কলেজের অধ্যক্ষ এবং কেশবপুর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি। সম্প্রতি উপজেলা চেয়ারম্যান মোতালেবের একটি বক্তব্যকে কেন্দ্র করে অধ্যক্ষ পিকু তাকে গাঁধা বলে ষ্ট্যাটাস দিয়েছেন। উপজেলা চেয়ারম্যানকে গাঁধা বলার বিষয়টি নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে তোলপাড় চলছে।
 
সংশ্লিষ্ট সূত্র জানায়, বেশ কিছুদিন থেকে বাউফল উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও জাতীয় সংসদের সাবেক চিফ হুইপ আসম ফিরোজ এমপির সঙ্গে উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আবদুল মোতালেব হাওলাদারের বিরোধ চলছে। দলীয় ও জাতীয় একাধিক কর্মসূচী উপজেলা আওয়ামীলীগের ব্যানারে আসম ফিরোজ আয়োজন করলে পাল্টা আরেকটি কর্মসূচীর আয়োজন করেছেন মোতালেব হাওলাদার। সভাপতি ও সম্পাদকের মধ্যে এমন লড়াইয়ের বিষয়টি নিয়ে দলীয় নেতাকর্মীরা বিব্রতবোধ করেছেন। কেবল তাই নয়, মোতালেব হাওলাদার এসব কর্মসূচীতে সাবেক চিফ হুইপ আসম ফিরোজকে নিয়ে বিষোদগার করেছেন। গত রমজান মাসে আয়োজিত এক ইফতার পার্টিতে আসম ফিরোজকে নিয়ে করা বিষোদগারের জবাবে আওয়ামীলীগ নেতা সালেহ উদ্দিন পিকু বুধবার (৪মে) তার ফেসবুক পেজে মোতালেব হাওলাদারকে নিয়ে একটি ষ্ট্যাটাস দিয়েছেন। ওই ষ্ট্যাটাসে আবদুল মোতালেব হাওলাদারকে উদ্দেশ্যে করে বলা হয়, একটি সাজানো বাগানকে নষ্ট করতে একটি গাঁধাই যথেষ্ট। আর সেই গাঁধা হলেন আপনি (মোতালেব হাওলাদার)। অধ্যক্ষ পিকুর এই ষ্ট্যাটাসের পর সামাজিক যোগাযোগ মাধ্যমে তোলপাড় সৃষ্টি হয়। উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক সামসুল কবির নিশাত বলেন, আজকের আবদুল মোতালেব হাওলাদার আমাদের নেতা আসম ফিরোজের হাতে তিল তিল করে গড়া। দল ক্ষমতায় আসার পর নিজের আখের গুছিয়ে তিনি এখন নেতার সঙ্গে বেঈমানি শুরু করেছেন। অর্থের মোহে তিনি পাগল হয়ে গেছেন। দলের আদর্শ ত্যাগ করে নেতার বিরম্নদ্ধে মনগড়া কল্পকাহিনী প্রচার করছেন। এটা কোন ভাবেই মেনে নেবে না বাউফলের জনগন। 
উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ইব্রাহিম ফারুক বলেন, ষড়যন্ত্রকারীদের সঙ্গে হাত মিলিয়ে দলের ক্ষতি করতে চাইছেন মোতালেব হাওলাদার। সময় থাকতে ভূল পথ থেকে ফিরে আসার আহবান জানিয়ে তাকে দলের জন্য নিবেদিত হয়ে কাজ করার আহবান জানান ইব্রাহীম ফারুক। 
অধ্যক্ষ সালে উদ্দিন পিকু বলেন, দীর্ঘ ৪০ বছর ধরে আসম ফিরোজ দলীয় নেতাকর্মীদের নিয়ে যে বাগান সাজিয়েছেন। সেই বাগান নষ্ট করার জন্য তৎপরতা শুরু করেছেন মোতালেব হাওলাদার। এটা আমরা কোন ভাবেই মেনে নেব না। 
এ প্রসঙ্গে বাউফল উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আবদুল মোতালেব হাওলাদার বলেন, বিগত দিনে উপজেলা আওয়ামীলীগের বেশ কয়েকজন ত্যাগী নেতা কর্মীকে আসম ফিরোজ অবমূল্যায়ন করেছেন। এখন আমাকেও তিনি দল থেকে বিতাড়িত করতে চান। এটা হতে দেব না