ঢাকা, শুক্রবার ১৮ অক্টোবর ২০২৪, ৩রা কার্তিক ১৪৩১

শৈলকুপা ভেটেনারি হসপিটালে অফিস সহকারী দিয়ে চিকিৎসা ব্যবস্থাপত্র প্রদানের অভিযোগ

মোঃ বনি আহাম্মেদ, নিজস্ব প্রতিবেদক : | প্রকাশের সময় : বুধবার ২৩ অগাস্ট ২০২৩ ১২:২৬:০০ পূর্বাহ্ন | দেশের খবর
ঝিনাইদহের শৈলকুপা  উপজেলার প্রাণী সম্পদ দপ্তর ও ভেটেনারি হসপিটালে অফিস সহকারী  মো:সিরাজুল ইসলামের দিয়ে  চিকিৎসা ও ব্যবস্থাপত্র প্রদানের অভিযোগ উঠেছে।বিষয়টি তদন্ত করে ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়েছেন  চিকিৎসা সেবা নিতে আসা ভুক্তভোগীগণ ও এলাকাবাসী।
 
জানা যায়, সিরাজুল ইসলামের পোস্টিং বরিশালে। কিন্তু তাকে শৈলকুপা ভেটেনারি হসপিটালে অফিস সহকারী হিসেবে নিয়োগ প্রদান করা হয়।বর্তমানে তিনি শৈলকুপা ভেটেনারি হসপিটালে কর্মরত আছেন।তিনি একজন অফিস সহকারী হিসেবে দীর্ঘদিন চিকিৎসা ও ব্যবস্থাপত্র প্রদান করে যাচ্ছেন। যা সংশ্লিষ্ট কর্তাব্যক্তিদের কারও জানা নেই। 
 
চিকিৎসা ও ব্যবস্থাপত্র প্রদানের কথা শিকার করে সিরাজুল ইসলাম বলেন, ইএলো স্যার আমাকে চিকিৎসা ও ব্যবস্থাপত্র প্রদানের অনুমতি দিয়েছেন। চিকিৎসকা ও ব্যবস্থাপত্র দেওয়ার নিয়ম আছে কিনা এ প্রশ্নের জবাবে তিনি বলেন না কোন নিয়ম নাই স্যার আমাকে অনুমতি দিছেন বলে আমি চিকিৎসা ও ব্যবস্থাপত্র দিয়ে থাকি।
 
এ সম্পর্কে  শৈলকুপা উপজেলা ভেটেনারি হসপিটালের  ইয়েলো কর্মকর্তা( ভারপ্রাপ্ত) ডা:মো:মামুন খান জানান, আমার সাথে পরামর্শ ব্যতীত এবং অনুমতি ব্যতীত সিরাজুল ইসলাম কোন প্রাণীর চিকিৎসা ও ব্যবস্থাপত্র দিতে পারবে না। সিরাজুল ইসলাম আমার অনুমতি ব্যতীত চিকিৎসা ও ব্যবস্থাপত্র দিয়ে থাকলে এবিষয়ে খোঁজখবর নেওয়া হবে ও ঘটনাটি সঠিক প্রমাণিত হলে সিরাজুল ইসলামের  বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।   
 
ঝিনাইদাহ জেলা প্রাণিসম্পদ দপ্তর ও  ভেটেনারি হাসপাতালের ডাঃ সুব্রত ব্যানার্জি( DLO)এর কাছে এ বিষয় সম্পর্কে জানতে চাইলে।তিনি বলেন বিষয়টি আমার জানা ছিল না।আমি সদ্য জয়েন্ট করেছি করেছি।এ বিষয়ে আমি কিছুই জানিনা। অফিস সহকারী সিরাজুল ইসলামের চিকিৎসা ও ব্যবস্থাপত্র দেয়ার কোন অনুমতি নাই।তিনি অনুমতি ব্যতীত চিকিৎসা ও ব্যবস্থাপত্র দিয়ে থাকলে তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।