ঢাকা, শুক্রবার ১২ অগাস্ট ২০২২, ২৮শে শ্রাবণ ১৪২৯

হোয়াইক্যং ইউনিয়নের ঝিমংখালি এলাকার বেইলি সেতুটির বেহাল দশা: দ্রুত সংস্কারের দাবি সাধারণ মানুষের

শহীদুল ইসলাম সোহাগ,টেকনাফ : | প্রকাশের সময় : সোমবার ১ অগাস্ট ২০২২ ০৪:২১:০০ অপরাহ্ন | চট্টগ্রাম প্রতিদিন

কক্সবাজার-টেকনাফ হাইওয়ে সড়কের হোয়াইক্যং ইউনিয়ন ঝিমংখালি এলাকার বেইলি সেতুটি ঝুঁকিপূর্ণ হয়ে গেছে। ২০ ফুট লম্বা ও ১০ ফুট চওড়া সেতুটির প্রায় অংশ গর্ত হয়ে গেছে। বেইলি সেতুটির ধারণ ক্ষমতা ৫টন থাকলেও এর অধিক ধারণক্ষমতা নিয়ে প্রতিদিন শত শত বিভিন্ন ধরণের মালবাহী ট্রাক, ডাম্পার, বাসসহ অসংখ্য গাড়ি এই সেতু দিয়ে পারাপার হচ্ছে।

 

ঝিমংখালী এলাকায় অবস্থিত এই বেইলি সেতুর লোহার পাতগুলো ক্ষয় ও ফাটল হয়ে গর্ত হওয়ার কারনে প্রতিনিয়ত দুর্ঘটনা ঘটছে। এই সেতুতে দুর্ঘটনার স্বীকার হয়ে অনেকেই পঙ্গুত্ব বরণ করেছে।

 

সেতুর দক্ষিণ পাশে অবস্থিত বিদ্যালয় থেকে প্রতিদিন  ৭-৮শ শিক্ষার্থী ঝুঁকি নিয়ে পায়ে হেঁটে সেতু পার হয়।বিকল্প আর কোন সড়ক বা সেতু না থাকায় এই সেতু দিয়ে কক্সবাজার-টেকনাফ প্রধান সড়কের মানুষ যাতায়াত করেন। সেতুটি জনগুরুত্বপূর্ণ বিধায় দ্রুত সংস্কার করা জরুরি বলে দাবি তাদের।

 

এদিকে স্থানীয় জনসাধারণ,পথচারী, গাড়ি চালকরা ধারণা করতেছেন এই বেইলি সেতুটি দ্রুত সংস্কার না করলে বড় ধরণের দূর্ঘটনা ঘটতে পারে। তাই সংশ্লিষ্ট সবার প্রতি তারা অনুরোধ করছে এই বেইলি সেতুটি দ্রুত সংস্কার করার জন্য।

 

এবিষয়ে কক্সবাজার সড়ক ও জনপথ বিভাগের উপ-সহকারী প্রকৌশলী কীর্ত্তি নিশান চাকমা বলেন, মালামাল সংকটের কারনে কাজ করতে একটু বিলম্বিত হচ্ছে, তবে আশাকরি সপ্তাহ খানেকের মধ্যে বেইলী ব্রিজের ঝুকিপূর্ণ অংশটি সংস্কার করা হবে।