ঢাকা, রবিবার ২২ সেপ্টেম্বর ২০২৪, ৭ই আশ্বিন ১৪৩১

চরফ্যাশনের চাঞ্চল্যকর স্বপন হত্যা মামলায় ন্যায় বিচারের দাবিতে সংবাদ সম্মেলন

ভোলা প্রতিনিধিঃ | প্রকাশের সময় : বুধবার ৬ এপ্রিল ২০২২ ১২:০৭:০০ অপরাহ্ন | দেশের খবর

ভোলার চরফ্যাসন উপজেলার ওসমানগঞ্জে  ইউনিয়নের চাঞ্চল্যকর জাফর ইমাম স্বপন হত্যা মামলায় যথাযথ স্বাক্ষ গ্রহণ না করাসহ প্রশ্নবিদ্ধ বিভিন্ন কার্যক্রমে ন্যায় বিচার পাওয়া নিয়ে সন্দেহ পোষণ করেন নিহতের স্বজনরা।

মঙ্গলবার (০৫ এপ্রিল) সকালে ভোলা শহরের একটি পত্রিকা অফিসে নিহতের স্ত্রী হাফসা বেগম, ভাই মো: হান্নান এবং অপর ভাই মো: হোসাইন ইমাম নিরব এক সাংবাদিক সম্মেলনে এমন অভিযোগ তোলেন।

সাংবাদিক সম্মেলনে নিহতের স্ত্রী হাফসা বেগম তার লিখিত বক্তব্যে বলেন, ২০১৫ সালের ২৫ এপ্রিল সকাল ১০টার দিকে তার স্বামী মৃত মো: জাফর ইমাম স্বপনকে পূর্ব শত্রুতার জের ধরে স্থানীয় সন্ত্রাসী, চাঁদাবাজ, মাদক সেবী ও ব্যবসায়ী, দুষ্কৃতকারী চিহ্নিত আসামী হাফেজ মনির উদ্দিন, মোস্তফা জমাদার, জাবেদ মিয়া, নাজিম, নিরব, রিপন, জাকির, হাবিত, জুয়েল, আমজাত, ভুট্টু ও মাকসুদসহ আরও কয়েকজন মিলে রাস্তা থেকে জোরপূর্বক তুলে নিয়ে প্রকাশ্য দিবালোকে পিটিয়ে হত্যা করে। এ ঘটনায় চরফ্যাশন থানায় মামলা দিতে গেলে তৎকালীন (ওসি) আবুল বাশার মামলা গ্রহণ করেনি। উল্টো নিহত স্বাপনের বিরুদ্ধে মিথ্যা, ভিত্তিহীন উদ্দেশ্যমূলক অসত্য অভিযোগ তোলে এবং প্রকৃত আসামীদেরকে আড়াল করে চরফ্যাশন থানায় অজ্ঞাত আসামী দেখিয়ে একটি মামলা দায়ের করে।

হাফসা বেগম অভিযোগ করে বলেন, তার স্বামীকে যখন আসামিরা ধরে নিয়ে যায় এবং হাত পা বেধে দিনভর নির্যাতন করছিল তখন নিহতের স্বজনরা এবং স্থানীয়রা চরফ্যাশন থানায় দায়িত্বরত ওসি আবুল বাশারকে সংবাদ দেয়। কিন্তু ওসি তার স্বামীকে উদ্ধারের কোন ব্যবস্থা না নিয়ে উল্টো তাকে হত্যা করার জন্য উৎসাহ দিয়েছে। এ জন্য তিনি চরফ্যাশন থানার তৎকালীন ওসি আবুল বাশার এবং এসআই ছগিরসহ ১৩ জনকে আসামী করে মামলা করেন। সংবাদ সম্মেলনে হাফসা বেগম আরও বলেন, পুলিশের ওসির বিরুদ্ধে দায়ের করা মামলায় চরফ্যাসশন আদালত সেই থানা পুলিশকেই তদন্তের নির্দেশ দেয়।