ঢাকা, রবিবার ১৯ মে ২০২৪, ৫ই জ্যৈষ্ঠ ১৪৩১

টেকনাফ বিএমএসএফ কার্যালয়ে হামলা; তদন্ত কমিটি গঠন

নিজস্ব প্রতিবেদক : | প্রকাশের সময় : শুক্রবার ৩ জুন ২০২২ ১২:৪৬:০০ অপরাহ্ন | চট্টগ্রাম প্রতিদিন

বাংলাদেশ মমফস্বল সাংবাদিক ফোরাম-বিএমএসএফ টেকনাফ শাখা কার্যালয়ে সন্ত্রাসী হামলা,সদস্য সাংবাদিকদের অবরুদ্ধ, অশালীন আচরণ,ভয়ভীতি ও হুমকির সাথে জড়িতদের গ্রেফতারের দাবি জানিয়েছে কেন্দ্রীয় কমিটি। 

বৃহস্পতিবার রাতে এক বিবৃতিতে বিএমএসএফ প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান আহমেদ আবু জাফর, সভাপতি সোহেল আহমেদ ও সম্পাদক শিবলী সাদিক খান টেকনাফের শীর্ষ মাদক কারবারি ও মাদকাসক্ত আব্দুল জাব্বার ও তার দোসরদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেছেন। 

এদিকে টেকনাফ বিএমএসএফ কার্যালয়ে হামলার ঘটনার কারণ ও হামলার সাথে কোন সাংবাদিকের ঈন্ধন ছিল কিনা তা উদঘাটনের জন্য কক্সবাজার জেলা শাখার সম্পাদক মো: শহিদুল্লাহকে প্রধান করে ৫ সদস্যের একটি টিম গঠন করা হয়েছে। 

বিএমএসএফের টেকনাফ শাখা থেকে জানানো হয়েছে ছমুদা আক্তার নামের এক নারীর বিরুদ্ধে ট্যাবলেট ব্যবসায়ী জব্বার সামাজিক যোগাযোগ মাধ্যমে নানা বিকৃত তথ্য ও ছবি দিয়ে ভাইরাল করেন। ঐ নারীর বিরুদ্ধে অপপ্রচারের প্রতিবাদ পত্রিকায়  দিতে বৃহস্পতিবার সন্ধ্যায় বিএমএসএফ কার্যালয়ে আসেন। খবর পেয়ে ঐ ট্যাবলেট ব্যবসায়ী তার সাঙ্গপাঙ্গ নিয়ে টেকনাফ উপজেলা বিএমএসএফ এর অফিসে এসে কর্মরত সাংবাদিকদের অকথ‍্য ভাষায় গালাগালি,অস্ত্রশস্ত্র নিয়ে হামলা ও সাংবাদিক কার্যালয় বন্ধ করে সাংবাদিকদের অবরুদ্ধ করে। ঘটনাটি পুলিশকে জানালে তৎক্ষণাৎ টেকনাফ মডেল থানার ওসি হাফিজুর রহমান ঘটনাস্থলে পুলিশ পাঠালে সন্ত্রাসীরা দ্রুত পালিয়ে যায়।