ঢাকা, রবিবার ১৯ মে ২০২৪, ৪ঠা জ্যৈষ্ঠ ১৪৩১

নগদ টাকা সহ মিরসরাইয়ে এক 'জীনের বাদশা' আটক!

জুয়েল নাগ, মিরসরাই: | প্রকাশের সময় : রবিবার ২১ অগাস্ট ২০২২ ০৬:৫২:০০ অপরাহ্ন | চট্টগ্রাম প্রতিদিন

চট্টগ্রামের মিরসরাই উপজেলায় প্রবাসীর স্ত্রীর কাছ থেকে লাখ টাকা নিতে এসে ধরা পড়েছেন রাকিব শেখ (২৪) নামের 'জিনের বাদশা’ । শনিবার (২০ আগস্ট) উপজেলার মায়ানী ইউনিয়নের পশ্চিম মায়ানী দীঘিরপাড়া এলাকা থেকে তাকে আটকের পর পুলিশে দেন স্থানীয়রা। রাকিব গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার মারিয়া কাটুপাড়া এলাকার মৃত আলী আহম্মদ শেখের পুত্র।

 

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, ১০ আগস্ট মধ্যরাতে মায়ানী এলাকার প্রবাসী আনোয়ারের স্ত্রীর মোবাইলে ফোন দেন কথিত জীনের বাদশা রাকিব শেখ। এ সময় তাকে স্বর্ণমূর্তি দেওয়ার কথা বলে মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে ৫১০০ টাকা হাতিয়ে নেন রাকিব। পরদিন আবার ফোন করে স্বামী-সন্তান মারা যাওয়ার কথা বলে পশু কোরবানি এবং স্বর্ণমূর্তি দেওয়ার কথা বলে ১ লাখ ২০ হাজার টাকা দাবি করেন। টাকার বিষয়ে কথা-বার্তার এক পর্যায়ে ওই নারী রাকিবের প্রতারণার বিষয়টি বুঝতে পেরে বাড়ি ও আশপাশের লোকজনকে জানান। শনিবার ওই নারীর বাড়িতে এলে স্থানীয়রা রাকিবকে আটকের পর পুলিশে দেন।

 

মিরসরাই থানার ওসি কবির হোসেন জানান , এলাকাবাসী আমাদের খবর দিলে তাকে থানায় নিয়ে আসা হয়। এ সময় তার কাছ থেকে একটি পিতলের মূর্তি, একটি তসবিহ, একটি মোবাইল ফোন জব্দ করা হয়। প্রতারণার বিষয়ে মায়ানী ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের সদস্য মো. শহীদ বাদী হয়ে একটি মামলা করেছেন। সে মামলায় তাকে গ্রেফতার দেখিয়ে আদালতে পাঠানো হয়েছে।