ঢাকা, রবিবার ২৮ এপ্রিল ২০২৪, ১৫ই বৈশাখ ১৪৩১

পদ্মা সেতুতে চলবে মোটরসাইকেল

নিজস্ব প্রতিবেদক : | প্রকাশের সময় : মঙ্গলবার ১৮ এপ্রিল ২০২৩ ০২:৫৭:০০ অপরাহ্ন | এক্সক্লুসিভ

ঈদ যাত্রাকে সামনে রেখে আগামী বৃহস্পতিবার (২০ এপ্রিল) থেকে পদ্মা সেতুতে পরীক্ষামূলকভাবে মোটরসাইকেল চলাচলের সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছেন সড়ক ও পরিবহন মন্ত্রী ওবায়দুল কাদে

ওইদিন সকাল ৬ টা থেকে পদ্মা সেতুতে মোটরসাইকেল চলাচল শুরু হবে এবং সেতুতে মোটরসাইকেলের সর্বোচ্চ গতিসীমা ঘণ্টায় ৬০ কিলোমিটার হবে বলেও জানান তিনি।

মঙ্গলবার (১৮ এপ্রিল) একনেকের সভা শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এসব তথ্য জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

গণভবনে অনুষ্ঠিত একনেক সভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ বিষয়ে অনুমোদন দিয়েছেন বলে জানান ওবায়দুল কাদের। 

তিনি বলেন, “পরীক্ষামূলকভাবে এই নির্দেশ দেওয়া হয়েছে। কোনভাবেই সার্ভিস লেনের বাইরে মূল সেতুতে মোটরসাইকেল আসতে পারবে না। নির্ধারিত হারে টোল দিতে হবে। যদি নিয়ম না মানে তাহলে সিদ্ধান্ত প্রত্যাহার করা হবে।” 

উল্লেখ্য, ২০২২ সালের ২৫ জুন পদ্মা সেতু উদ্বোধনের পর থেকেই ফেরি সার্ভিস বন্ধ হয়ে যায়। তবে পদ্মা সেতুতে মোটরসাইকেল দুর্ঘটনার কারণে কর্তৃপক্ষ ২৭ জুন থেকে অনির্দিষ্টকালের জন্য সেতু দিয়ে মোটরসাইকেল পারাপার বন্ধ ঘোষণা করে। এমন পরিস্থিতিতে মোটরসাইকেল আরোহীরা বিভিন্ন সময় পিকআপ কিংবা ট্রলারে মোটরসাইকেল নিয়ে পদ্মা পাড়ি দিতেন। তবে মোটরসাইকেল আরোহীদের ঈদযাত্রা নির্বিঘ্ন করতে কর্তৃপক্ষ ফেরি সার্ভিস চালু করে।