ঢাকা, রবিবার ৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪শে ভাদ্র ১৪৩১

পরিবহন সংকটে চরম ভোগান্তি

নিজস্ব প্রতিবেদক : | প্রকাশের সময় : রবিবার ৭ মে ২০২৩ ০৬:০৯:০০ অপরাহ্ন | দেশের খবর

রাজধানীতে সকাল থেকেই তীব্র যানজটের কবলে পড়েছে রাজধানীবাসী। একইসাথে পরিবহন সংকটে চরম ভোগান্তিতে পড়তে হয়েছে।

 

 

গত ২২ এপ্রিল ঈদুল ফিতরের পর থেকে রাজধানীবাসী এমন তীব্র যানজটের মুখে পড়েননি বলে জানিয়েছেন ভোগান্তিতে পড়া যাত্রীরা। রোববার (৭ মে) সায়েন্সল্যাব, শাহবাগ, গুলিস্তান, পল্টন, কাকরাইল মোড়, বিজয় সরণি, জাহাঙ্গীর গেট ও নতুনবাজারে তীব্র যানজট দেখা যায়। সরেজমিনে দেখা যায়, বিজয় সরণি পার হতে প্রতিটি যানবাহনের সময় লাগছে আধা ঘণ্টার বেশি। এরপর বিজয় সরণি পার হয়ে জাহাঙ্গীরগেটেও তীব্র যানজটে পড়তে হচ্ছে পরিবহনগুলোকে। এই দুই মোড় পার হতে গড়ে দেড় ঘণ্টা সময় লাগছে।


এ রাস্তায় চলাচলকারী ভিআইপি পরিবহনের সহকারী মোহাম্মদ আলী বলেন, আজকে রাস্তায় চাপ বেশি। অফিস-আদালত খোলায় চাপ বেড়েছে। কিন্তু অন্যদিনের মতো বাস বাড়েনি। এজন্য অনেক যাত্রী বাস পাচ্ছে না।

অন্যদিকে কাকরাইল, রামপুরা, নতুনবাজার ও কুড়িল বিশ্ব রোডেও ভোগান্তিতে পড়তে হয়েছে যাত্রীদের। এ পথ পার হতে প্রতিটি যানবাহনের সময় লেগেছে প্রায় দেড় থেকে দুই ঘণ্টার মতো।

অন্যদিকে যানজটের সঙ্গে ছিল পর্যাপ্ত গণপরিবহনেরও সংকট। এরমধ্যে নারী যাত্রীদের ভোগান্তি ছিল আরও বেশি।  

বেসরকারি প্রতিষ্ঠানের কর্মজীবী জেবা সাজিদা শশী ক্ষোভ প্রকাশ করে ফেসবুকে লিখেছেন, রাস্তার অবস্থা খারাপ আজ। বাস নাই, যেগুলো এভেইলেবল আছে সব মানুষে বোঝাই। অনেক কষ্টে একটা বাসে উঠে মহিলা সিটে বসেছি। মিরপুর ১১ থেকে একটা মেয়ে উঠতে নিল। কিন্তু হেল্পার তাকে ওঠাবে না, কারণ জায়গা নেই। মেয়েটার অনেক অনুরোধের পর তাকে ওঠালো।

যাত্রীবোঝাই বাসে নারীদের প্রতিনিয়ত হয়রানির শিকার হওয়ার কথাও বলেন বেসরকারি প্রতিষ্ঠানের এই চাকরিজীবী।