ঢাকা, মঙ্গলবার ১৭ সেপ্টেম্বর ২০২৪, ১লা আশ্বিন ১৪৩১

বালিয়াডাঙ্গীতে ৪ হাজার ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে সার ও বীজ বিতরণ

মাজেদুল ইসলাম হৃদয়, বালিয়াডাঙ্গী (ঠাকুরগাঁও) প্রতিনিধিঃ | প্রকাশের সময় : বুধবার ১৬ নভেম্বর ২০২২ ০৪:৫৪:০০ অপরাহ্ন | দেশের খবর


ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গীতে চলতি বছরে ৪ হাজার ৪৪০ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে সরিষা, গম, ভূট্টা, শীতকালীন পেঁয়াজ ও মুগ উৎপাদন বৃদ্ধিও লক্ষ্যে বিনামূল্যে বীজ, সার সহায়তা প্রদান করা হয়।

বুধবার (১৬ নভেম্বর) দুপুরে উপজেলা পরিষদ চত্বরে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ, সার সহায়তা প্রদানের কার্যক্রমের শুভ উদ্বোধন করা হয়।

এসময় বালিয়াডাঙ্গী উপজেলা নির্বাহী অফিসার বিপুল কুমারের সভাপতিত্বে বক্তব্য প্রদান করেন প্রধান অতিথি ঠাকুরগাঁও জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মাজহারুল ইসলাম সুজন, বিশেষ অতিথি বালিয়াডাঙ্গী উপজেলা চেয়ারম্যান আলী আসলাম জুয়েল, বড়বাড়ী ইউপি চেয়ারম্যান আলহাজ্ব মো. আকরাম আলী।

বিতরণ অনুষ্ঠানে স্বাগত বক্তব্য প্রদান করেন, উপজেলা অতিরিক্ত কৃষি অফিসার সহিদুল ইসলাম।

এসময় আরও উপস্থিত ছিলেন, মৎস্য অফিসার আবুল কালাম আজাদ, উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তা শাহারা বানু, বালিয়াডাঙ্গী উপজেলা তাঁতী লীগের সভাপতি সাদেকুল ইসলামসহ বালিয়াডাঙ্গী উপজেলার কৃষক-কৃষাণীরা ।

উপজেলা কৃষি অফিস সূত্রে জানা যায়, বালিয়াডাঙ্গীতে মোট ৪ হাজার ৪৪০ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ, সার সহায়তা প্রদান করা হবে। এর মধ্যে সরিয়া বীজ পাবে ১৬০০ জন কৃষক, গমের বীজ ২০০০ জন কৃষক, ভূট্টা বীজ ৬০০ জন কৃষক, পেঁয়াজের বীজ ৬০ জন কৃষক ও মুগ ডাল বীজ ১৮০ জন কৃষকের মাঝে বিতরণ করা হবে।