ঢাকা, মঙ্গলবার ৭ মে ২০২৪, ২৪শে বৈশাখ ১৪৩১

বিএনপি জঙ্গিবাদের পৃষ্ঠপোষক: কাদের

নিজস্ব প্রতিবেদক : | প্রকাশের সময় : মঙ্গলবার ২০ ডিসেম্বর ২০২২ ০২:১০:০০ অপরাহ্ন | রাজনীতি

ঢাকা: বিএনপি তার রাষ্ট্র মেরামতের রূপরেখার ২৭ দফার মধ্যে সকল ধর্মের মানুষের সমানাধিকার প্রসঙ্গে বলেছে ‘ধর্ম যার যার রাষ্ট্র সবার মূলনীতির ভিত্তিতে ধর্ম পালনে পূর্ণ অধিকার ও পূর্ণ নিরাপত্তা বিধান’। কিন্তু বিএনপির এ দফাকে স্ট্যান্টবাজি বলে মন্তব্য করে আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, এটা নতুন কিছু নয়, এটা স্ট্যান্টবাজি।

 

আগের ভিশন-২০৩০ সেটা এখান কই, সেটা ডিপফ্রিজে আছে।  

 

এদেশের ইতিহাস প্রমাণ করে তারা (বিএনপি) জঙ্গিবাদের পৃষ্ঠপোষকতা করে, সাম্প্রদায়িকতা লালন করে। মুক্তিযুদ্ধের মূল্যবোধ ধ্বংস করেছিল। তাদের হাতে রক্তের দাগ, খুনিদের পুরস্কৃত করেছে তারা।  

মঙ্গলবার (২০ ডিসেম্বর) আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে দলটির ২২তম জাতীয় কাউন্সিল উপলক্ষে আয়োজিত খাদ্য উপ-কমিটির সভায় কাদের এসব কথা বলেন।

বিএনপির হাতে রক্তের দাগ উল্লেখ করে তিনি বলেন, আওয়ামী লীগের ২১ হাজার নেতাকর্মীর রক্তের দাগ। সাংবাদিক মানিক সাহা, হুমায়ুন কবির, যশোরের শামসুর রহমান কেবলকে হত্যা করেছে। গাজীপুরের আহসানউল্লাহ মাস্টার, নাটোরের মমতাজউদ্দিনকে হত্যা করেছে।

প্রতিপক্ষ মোকাবিলা করতে নেতাকর্মীদের নির্দেশনা দিয়ে কাদের বলেন, আমরা শেখ হাসিনার নেতৃত্বে প্রমাণ করতে চাই আওয়ামী লীগ সুশৃঙ্খল ও সঙ্গবদ্ধ। কেউ শৃঙ্খলার ব্যতিক্রম ঘটাবেন না।  

বিএনপি হলো মিথ্যাচারের দল মন্তব্য করে আ. লীগের সাধারণ সম্পাদক বলেন, তাদের মুখে সত্য! তারা মিথ্যাকে সত্য বানাতে চায়, এদেশের মানুষ এত বোকা না তাদের কথা বিশ্বাস করবে। তারা ক্ষমতায় যাওয়ার জন্য মাঠে নেমেছে, সাধারণ মানুষ না।  

এদেশের মানুষের শেখ হাসিনার প্রতি আস্থা আছে দাবি করে কাদের বলেন, শেখ হাসিনা দেশ ছাড়া অন্য কিছু ভাবেন না। তিনি অত্যন্ত সৎ। মানুষের ভাগ্যের উন্নয়নে কাজ করছেন তিনি।  

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গীর কবির নানক, মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, কামরুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দীন নাছিম, দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া ও স্বেচ্ছাসেবক লীগের ভারপ্রাপ্ত সভাপতি গাজী মেজবাউল হোসেন সাচ্চু।