ঢাকা, মঙ্গলবার ৭ মে ২০২৪, ২৪শে বৈশাখ ১৪৩১

ব্রাহ্মণবাড়িয়ায় রাতের আধাঁরে পুকুরে বিষ ঢেলে মাছ নিধন

এইচ.এম. সিরাজ, ব্রাহ্মণবাড়িয়া : | প্রকাশের সময় : বুধবার ১৫ জুন ২০২২ ০৮:১১:০০ অপরাহ্ন | চট্টগ্রাম প্রতিদিন

ব্রাহ্মণবাড়িয়ায় রাতের আধাঁরে পুকুরে বিষ ঢেলে মাছ নিধন করেছে দুর্বৃত্তরা। ভোর বেলায় পুকুরের সকল জাতের মাছ মরে ভেসে ওঠে। এতে পুকুরের ইজারাদারের ঘটেছে কয়েক লাখ টাকার ক্ষয়ক্ষতি। বর্বরোচিত এই ঘটনাটি ব্রাহ্মণবাড়িয়া জেলা শহরের মধ্য পাইকপাড়া মহল্লার।

 

 

খোঁজ নিয়ে জানা গেছে, জেল শহরের মধ্য পাইকপাড়া জামে মসজিদ সংলগ্ন হাজী দারু মিয়ার বাড়ির পুকর ইজারা নিয়ে দীর্ঘদিন ধরে মাছ চাষ করে আসছিলেন নাছির হোসেন নামের মৎস্য ব্যবসায়ী। মঙ্গলবার (১৪ জুন) গভীররাতে পুকুরটিতে বিষ ঢেলে দেয় দুর্বৃত্তরা। বুধবার ভোরে ইজারাদার নাছির পুকুরপাড়ে গিয়ে দেখতে পান সকল জাতের মাছ মরে পানির উপর ভাসছে। এসময় তিনি কান্নায় ভেঙ্গে পড়েন। এ বিষয়ে ইজারাদার নাসির হোসেন বলেন, একটি মহল দীর্ঘদিন ধরেই পুকুরটি দখলের চেষ্টা করে আসছে। পুকুরটিতে মাছ চাষের ফলে তারা দখল করতে পারছেনা। এ কারনেই ওই মহলটি বিষ ঢেলে দিয়েছে। এতে আমার প্রায় চার লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। তিনি সুষ্ঠু তদন্তের জন্য প্রশাসনের নিকট জোর দাবী জানান। 

 

 

ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানার পরিদর্শক (ওসি) মো. এমরানুল ইসলাম বলেন, এ ঘটনায় এখনো পর্যন্ত কেউ কোন অভিযোগ নিয়ে আসেনি। অভিযোগ পেলে তদন্ত করে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।