ঢাকা, রবিবার ১৯ মে ২০২৪, ৫ই জ্যৈষ্ঠ ১৪৩১

ব্রাহ্মণবাড়িয়ায় শিশু ধর্ষণ চেষ্টাকারী মহব্বত আলী গ্রেপ্তার

এইচ.এম. সিরাজ, ব্রাহ্মণবাড়িয়া : | প্রকাশের সময় : বৃহস্পতিবার ৩০ জুন ২০২২ ০৯:০৯:০০ অপরাহ্ন | চট্টগ্রাম প্রতিদিন

চকলেটের প্রলোভন দেখিয়ে শিশু শিক্ষার্থীকে ধর্ষণের চেষ্টাকারী পাষণ্ড মহব্বত আলী অবশেষে গ্রেপ্তার হয়েছেন। গ্রেপ্তারকৃত মহব্বত আলী (৪৫) ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগর উপজেলার বুধন্তী ইউনিয়নের বুধন্তী গ্রামের বাজাইন্না বাড়ির মো. তোরাব আলীর ছেলে। বৃহস্পতিবার (৩০ জুন) তাকে আদালতের মাধ্যমে পাঠানো হয়েছে জেলহাজতে। এর আগে বুধবার রাতে নিজ এলাকা থেকেই মহব্বত আলীকে পুলিশ গ্রেপ্তার করে।

খোঁজ নিয়ে জানা গেছে, মঙ্গলবার (২৮ জুন) সকালে উপজেলার বুধন্তী ইউনিয়নের একটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের তৃতীয় শ্রেণীতে পড়ুয়া এক শিশু শিক্ষার্থীকে চকলেটের প্রলোভন দেখিয়ে ধর্ষণের চেষ্টা চালায় স্থানীয় ওই পাষণ্ড মহব্বত আলী। তার অপকর্মের একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়। ৪২ সেকেণ্ডের ওই ভিডিওতে দেখা যায়, স্কুল ড্রেস পরিহিত এক শিশুকে আনুমানিক ৩৮-৪০ বছরের এক যুবক জোরপূর্বক ধর্ষণের জন্য ধস্তাধস্তি করছে। শিশুটির বাঁধা ও চিৎকারে ধর্ষক পালিয়ে গেলেও শিশুটি প্রচণ্ড ভয় পেয়ে যায়, আতঙ্কে কাঁপতে থাকে। অবশেষে ভিডিওর ধর্ষককে শনাক্ত করা হয়। অভিযুক্ত ধর্ষক বুধন্তী গ্রামের বাজাইন্না বাড়ির মারফত আলীর ছেলে মুহাব্বত আলী। ওই সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক জানান, ঘটনার দিন সকালেই শিক্ষার্থীর অভিভাবককে বিষয়টি অবগত করা হয়েছে। ঊর্ধ্বতন কর্তৃপক্ষকেও ঘটনা অবহিত করে দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করা হয়। নারকীয় এই ঘটনায় শিশুটির বাবা বাদী হয়ে বিজয়নগর থানায় পাষণ্ড মহব্বত আলীর বিরুদ্ধে মামলা দায়ের করেন। পুলিশ তাকে গ্রেপ্তারে তৎপরতা চালাতে থাকে। শেষতক বুধবার রাত অনুমান ১০ টার দিকে ইসলামপুর ফাঁড়ির ইনচার্জ রঞ্জন কুমার ঘোষের নেতৃত্বে পুলিশ বুধন্তী এলাকায় অভিযান চালিয়ে মহব্বত আলীকে গ্রেপ্তার করা হয় বলে পুলিশ নিশ্চিত করেন।

বিজয়নগর থানার পরিদর্শক (ওসি) মির্জা মোহাম্মদ হাছান বিষয়ের সত্যতা নিশ্চিত করে জানান, 'এই ঘটনায় শিশুটির বাবা বাদী হয়ে মামলা করেছেন। গ্রেপ্তারকৃত মহব্বত আলীকে বৃহস্পতিবার দুপুরে তাকে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে।'