ঢাকা, মঙ্গলবার ১৭ সেপ্টেম্বর ২০২৪, ১লা আশ্বিন ১৪৩১
ইউনাইটেড ট্রাস্টের অর্থায়নে পেলেন নতুন ঘর

মাথা খোঁজার ঠাঁই হলো শাহিদা আক্তারের

ছাগলনাইয়া সংবাদদাতা : | প্রকাশের সময় : বুধবার ১৬ নভেম্বর ২০২২ ১০:০৮:০০ অপরাহ্ন | দেশের খবর

 

 
 
শরৎচন্দ্রের অভাগী কাঙ্গালি গল্পের মতো ছাগলনাইয়ার শুভপুর ইউনিয়নের মন্দিয়া গ্রামের শাহিদা আক্তার (২৮) গল্পটি যে কেউ শুনলে হৃদয়ে নাড়া দিবে।রাধানগর ইউনিয়নের নিচিন্তা গ্রামের শাহিদা আক্তারের তের বছর আগে বিয়ের বন্ধনে আবব্ধ  হয়ে ছিল একই উপজেলার শুভপুর ইউনিয়নের মন্দিয়া গ্রামের মোশাররফ হোসেনের সাথে। মোশাররফ হোসেন পেশায় ছিলেন জাহাজের মিস্ত্রি। সুখে যাচ্ছিল শাহিদা ও মোশাররফের সংসার। দুজনে কোল আলোকিত করে পৃথিবীতে আসেন দুটি কন্যা সন্তান ও এক ছেলে। সুখ বেশীদিন থাকলো না। গতবছর মোশাররফ জাহাজে ইঞ্জিন রুমে কাজ করার সময় আগুন লেগে ফুঁড়ে মৃত্যু বরণ করেন। শাহিদার জীবনে নেমে আসে কালো অন্ধকর। তিন সন্তান নিয়ে বিপাকে পড়েন শাহিদা।মাথা খোঁজার ঠাঁই একটা ঘর দরকার ছিল তার।স্বামীর রেখে যাওয়া ঘর ইতিমধ্যে জরাজীর্ণ হয়ে পড়েছে। শাহিদা আক্তারের বড় মেয়ের সাদিয়া তাবাচ্ছুম সাথী (১২) ৬ষ্ঠ শ্রেণীতে পড়েন।ছোট মেয়ে সাবরিনা তাবাসসুম মীলি(৭) ২য় শ্রেণীতে পড়েন।ছোট ছেলে আব্দুল কাদের জিলানী বয়স মাত্র ৪ বছর।ছেলেমেয়েদের নিয়ে শাহিদা বেশ বেকায়দা পড়েছে।তাঁদের জন্য দরকার একটা বাসস্থান। শাহিদার পরিবারের 
এমন দুঃখের কথা শুনে এগিয়ে আসেন ইউনাইটেড ট্রাস্ট। ইউনাইটেড ট্রাস্টের অর্থায়নে নতুন ঘর পেলেন শাহিদা আক্তার। 
 
নতুন ঘর পেয়ে কেমন অনুভূতি জানতে চাইলে বিধবা সাহেদা আক্তার জানান মহান রাব্বুল আলামিনের কাছে শুকরিয়া আদায় করছি এবং ইউনাইটেড ট্রাস্টের কর্ণধার সহ সংশ্লিষ্ট সকলের প্রতি কৃতজ্ঞতা জানাচ্ছি। 
 
শুভপুর ইউপি চেয়ারম্যান আজিজুর রহমান মজনু জানান, "মানবতা জেগে উঠুক বিবেকের তাড়নায়, মানুষ মানুষের জন্য জীবন জীবনের জন্য" সত্যই প্রশংসার দাবিদার ইউনাইটেড ট্রাষ্ট। আমার ইউনিয়নে এক অসহায় বিধবা সাহেদা আক্তারকে ঘর নির্মান করায় ইউনাইটেড ট্রাষ্ট'র কর্তৃপক্ষের প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ প্রকাশ করছি। পাশাপাশি নিজ তহবিল থেকে নগদ দশ হাজার টাকা অনুদানের ঘোষনা করেন চেয়ারম্যান আজিজুর রহমান মজনু।
 
ইউনাইটেড ট্রাস্টের জেলা সমন্বয়ক মোহাম্মদ ফয়সাল ভুঁইয়া জানান, ইউনাইটেড ট্রাষ্ট অসহায়দের পাশে সবসময় নিবেদিত। আপনারা শুধু ইউনাইটেড ট্রাষ্ট গ্রুপের কর্ণধার ও সংশ্লিষ্ট সকলের জন্য দোয়া করবেন।
 
এসময় আরো উপস্থিত ছিলেন জেলা মহিলা যুবলীগের সাধারণ সম্পাদক মন্জিলা মিমি, স্থানীয় ইউপি সদস্য মোঃ সাইফুল ইসলাম, দুলাল তালুকদার (ডিবিসি), রেদোয়ান, আমির মক্কী সহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।