ঢাকা, রবিবার ১৯ মে ২০২৪, ৪ঠা জ্যৈষ্ঠ ১৪৩১

রায়পুরের কেরোয়ায় ফের মাথাচাড়া দিয়েছে ডাকাতরা, গ্রীল কেটে - জখম করে লুটপাট

মোঃওয়াহিদুর রহমান মুরাদ, করেসপন্ডেন্ট : | প্রকাশের সময় : সোমবার ২২ অগাস্ট ২০২২ ০৮:২৬:০০ অপরাহ্ন | চট্টগ্রাম প্রতিদিন

লক্ষ্মীপুরের রায়পুরের কেরোয়া ইউনিয়নে ডাকাতির রেশ কাটতে না কাটতেই এক সপ্তাহের ব্যবধানে আবারও এক ব্যবসায়ীর বাড়িতে ডাকাতি হয়েছে। সোমবার (২২ আগস্ট)  রাত আনুমানিক ২টার দিকে পূর্ব কেরোয়া আজিজ উল্যা পাটোয়ার বাড়িতে এ ঘটনা ঘটে। রায়পুর থানার (ওসি) শিপন বড়ুয়া ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। 

 

ডাকাতরা এসময় বৃদ্ধা আজিজ উল্যা স্ত্রী রাহিমা বেগম এলোপাথাড়ি কুপিয়ে আহত করে। পুলিশ রাতেই খবর পেয়ে ঘটনাস্থলে গেলেও কাউকে আটক করতে পারেনি। আহত আজিজ উল্যা বলেন, 'ডাকাত দলের সদস্যরা বিল্ডিংয়ের জানালা কেটে ভেতরে ঢুকে। বর্তমানে ঘরে থাকা আহত দু’জন রায়পুর সরকারি হাসপাতালে ভর্তি আছেন।' 

 

 

আহত ভুক্তভোগীরা জানান, রবিবার রাত আনুমানিক ২টার দিকে মুখোশধারী সশস্ত্র ৬-৭ জনের একটি ডাকাত দল বিল্ডিংয়ের জানালা কেটে ভেতরে প্রবেশ করে। এ সময় ওই ডাকাতরা আমাদের এলোপাথাড়ি কুড়িয়ে মুখ বেঁধে অস্ত্রের মুখে জিম্মি করে। স্টিলের আলমারি ভেঙে আড়াই ভরি স্বর্ণালঙ্কার, ৬০ হাজার টাকা ও ২টি মোবাইল সেটসহ অন্যান্য জিনিসপত্র লুটপাট করে নিয়ে যায়। পরে স্থানীয় লোকজন এসে আমাদের উদ্ধার করে রায়পুর সরকারি হাসপাতালে ভর্তি করে।  

 

কেরোয়া ইউনিয়নের ইউপি সদস্য আরিফুর রহমান বলেন, গত এক সপ্তাহে কেরোয়া ইউনিয়নে অন্তত আরও ৩টি ডাকাতির ঘটনা ঘটেছে। ডাকাত দল অস্ত্রের মুখে বাড়ির লোকদের জিম্মি করে স্বর্ণালংকার ও টাকা পয়সা লুটে নিচ্ছে। এতে হতাহতের ঘটনাও ঘটছে। আকস্মিক ভাবে ডাকাতি বেড়ে যাওয়ায় এলাকার মধ্যে আতঙ্ক বিরাজ করছে। 

 

ডাকাত দলের ভয়ে অনেকে নির্ঘুম রাত কাটাচ্ছেন। গ্রামবাসীরা রাত জেগে পাহারা দিয়েও ডাকাতি ঠেকাতে পারছে না।

 

রায়পুর থানার (ওসি) শিপন বড়ুয়া বলেন, হঠাৎ করে কেরোয়াতে ডাকাতির ঘটনায় ওই এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করে বিশেষ নজরদারি করা হচ্ছে। ডাকাতি প্রতিরোধে বিরামহীন প্রচেষ্টা চালিয়ে যাচ্ছি। যেকোনো উপায়ে ডাকাতি বন্ধ করা হবে।