ঢাকা, রবিবার ১৯ মে ২০২৪, ৪ঠা জ্যৈষ্ঠ ১৪৩১

শ্রীমঙ্গলে অসাধু চা পাতা ব্যবসায়ী থেকে ৮বস্তা নকল চায়ের মোড়ক জব্দ, ৭গুদাম বন্ধ

মোঃ জালাল উদ্দিন, মৌলভীবাজার : | প্রকাশের সময় : শুক্রবার ২২ সেপ্টেম্বর ২০২৩ ০৬:০৪:০০ অপরাহ্ন | দেশের খবর
চায়ের রাজধানী শ্রীমঙ্গলে অসাধু চা পাতা ব্যবসায়ী থেকে বিভিন্ন জনপ্রিয় ব্র্যান্ডের নকল মোড়কে বিক্রি হচ্ছে নিম্নমানের চা। বাহারি মোড়কের এসব চা কিনে প্রতারিত হচ্ছেন ক্রেতা।
 
চা বোর্ডের ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে শ্রীমঙ্গলের তানভীর টি হাউজে অভিযান চালিয়ে ৮ বস্তা নকল চায়ের মোড়ক জব্দ করেছে। এ ছাড়া ৭টি চায়ের গুদামও বন্ধ করে দেওয়া হয়েছে। বৃহস্পতিবার ২১ সেপ্টেম্বর ২০২৩ইং, বিকেলে এ অভিযান পরিচালনা করা হয়। বাংলাদেশ চা বোর্ডের উপসচিব ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মাদ রুহুল আমীন এ অভিযান পরিচালনা করেন।
 
জানা যায়, কিছু অসাধু বিক্রেতা সীমান্ত দিয়ে অবৈধ পথে আসা চোরাই চা, ফিনলেসহ বিভিন্ন জনপ্রিয় ব্র্যান্ডের নকল মোড়ক প্রিন্ট করে তাতে দুর্গন্ধযুক্ত নিম্নমানের চা, নিলাম বহির্ভূত অবৈধভাবে মজুদকৃত চা, চা বোর্ডের বিডার ও ব্লেন্ডার লাইসেন্স না নিয়ে অনুমোদন ছাড়াই বিক্রি করে আসছিলেন।
 
মোহাম্মাদ রুহুল আমীন বলেন, “তানভীর টি হাউজ বেশ কিছু জনপ্রিয় ব্র্যান্ডের নকল মোড়কে নিম্নমানের অবৈধ চা ভরে বিক্রি করছিলো। এর ফলে ভোক্তারা প্রতারিত হচ্ছে এবং সরকার রাজস্ব থেকে বঞ্চিত হচ্ছে। অবৈধ চা ব্যবসা বন্ধে সারাদেশে চা বোর্ডের অভিযান চলমান থাকবে।
অভিযানকালে উপস্থিত ছিলেন, চা বোর্ডের বিপণন কর্মকর্তা আহসান হাবিব এবং শ্রীমঙ্গল থানার পুলিশ সদস্যরা।