ঢাকা, শুক্রবার ২৯ মার্চ ২০২৪, ১৫ই চৈত্র ১৪৩০

সাংবাদিকের মামলা প্রত্যাহারের দাবীতে আলীকদমে মানববন্ধন

সুশান্ত কান্তি তঞ্চঙ্গ্যাঁ।আলীকদম(বান্দরবান)প্রতিনিধি | প্রকাশের সময় : শুক্রবার ৩০ সেপ্টেম্বর ২০২২ ১১:০৩:০০ অপরাহ্ন | চট্টগ্রাম প্রতিদিন
লামা আজিজ নগরের সংবাদ প্রকাশের জের ধরে সাংবাদিক ইলিয়াছ আরমান ও নাজিম উদ্দিন রানা’র বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের করা হয়রানিমূলক মামলা প্রত্যাহারের দাবিতে মানববন্ধন করেছেন বান্দরবানের আলীকদম উপজেলায় কর্মরত সাংবাদিকরা।
 
শুক্রবার (৩০ সেপ্টেম্বর) বিকাল ৪ ঘটিকার সময় আলীকদম প্রেসক্লাব সামনে সড়কে প্রিন্ট, ইলেকট্রনিক্স ও অনলাইন নিউজ পোর্টালে কর্মরত প্রতিনিধিদের আয়োজনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।
 
সাংবাদিক ইলিয়াছ আরমান লামা রিপোর্টার্স ক্লাব’র সহ-সভাপতি ও দৈনিক যুগান্তর পত্রিকার লামা প্রতিনিধি এবং নাজিম উদ্দিন রানা দৈনিক আজকালের খবর পত্রিকার লামা উপজেলা প্রতিনিধি হিসাবে কর্মরত রয়েছেন।
 
মানববন্ধনে আলীকদম রিপোর্টার্স ক্লাবের সাঃ সম্পাদক ও দৈনিক যুগান্তর পত্রিকার উপজেলা প্রতিনিধি জয়দেব রানার সঞ্চালনায় অনুষ্ঠিত মানববন্ধনে বক্তব্য রাখেন, আলীকদম প্রেস ক্লাব সভাপতি ও দৈনিক নয়াদিগন্ত  পত্রিকার প্রতিনিধি মমতাজ উদ্দিন আহমদ ও আলীকদম রিপোর্টার্স ক্লাবের সভাপতি ও দৈনিক ভোরের কাগজ পত্রিকার প্রতিনিধি শুভ রঞ্জন বড়ুয়া প্রমুখ।
 
মানববন্ধনে বক্তারা বলেন, আজিজনগরে এক নারীর বিরুদ্ধে হয়রানী মূলক মামলার প্রতিবাদে অনুষ্ঠিত মানববন্ধনের সংবাদ প্রকাশের জের ধরে ডিজিটাল নিরাপত্তা আইনে ইলিয়াছ আরমান ও নাজিম উদ্দিন রানাকে জড়িয়ে একটি মামলাটি দায়ের করা হয়। মামলা দিয়ে সাংবাদিকদের কলম বন্ধ করা যাবে না।অনতিবিলম্বে দুই সাংবাদিককে জড়িয়ে দায়ের মিথ্যা করা মামলা প্রত্যাহার করে নেয়ার জোর দাবী জানান উপস্থিতি বক্তারা। যদি হয়রানি মূলক ডিজিটাল নিরাপত্তা আইনে করা মামলার থেকে সাংবাদিকদের নাম প্রত্যাহার না করলে কঠোর আন্দোলনের হুশিয়ারি দেন বক্তারা।
 
প্রসঙ্গত, গত ১৬ সেপ্টেম্বর বাদে জুম্মা উপজেলার আজিজনগর ইউনিয়নে একটি মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। ১৭ সেপ্টেম্বর এই ঘটনার বিবরণ দিয়ে দৈনিক যুগান্তর পত্রিকায় সংবাদ পরিবেশন হয়। এর জের ধরে ২৬ সেপ্টেম্বর খুরশিদা নামে ওই এলাকার এক মহিলা চট্টগ্রাম সাইবার ট্রাইব্যুনাল আদালতে ডিজিটাল নিরাপত্তা আইনের ২১, ২৫, ও ৩৫ ধারায় মামলা করেন। বিজ্ঞ আদালত মামলাটি আমলে নিয়ে পুলিশ ইনভেস্টিগেশন ব্যুরো কক্সবাজারকে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন বলে জানা যায়।