ঢাকা, শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ই আশ্বিন ১৪৩১

৮ দফা দাবিতে ময়মনসিংহ সাংবাদিক ইউনিয়নের মানববন্ধন

ময়মনসিংহ ব্যুরো : | প্রকাশের সময় : শনিবার ১ জানুয়ারী ২০২২ ০৪:৫৪:০০ অপরাহ্ন | গণমাধ্যম

গণমাধ্যম কর্মী (চাকরি শর্তাবলি) আইন পাস, সাংবাদিকদের জন্য অবসর ভাতা চালু, জাতীয় সম্প্রচার আইন প্রণয়ন, সাংবাদিক সুরক্ষা আইন প্রণয়নসহ ৮ দফা দাবিতে ময়মনসিংহ সাংবাদিক ইউনিয়ন (এমইউজে) মানববন্ধন কর্মসূচি পালন করেছে। 

শনিবার দুপুরে ময়মনসিংহ প্রেসক্লাবের সামনে ঘন্টা ব্যাপী এ মানববন্ধন কর্মসূচি পালিত হয়।

এমইউজে সভাপতি আতাউল করিম খোকনের সভাপতিত্বে মানববন্ধন চলাকালে অন্যান্যের মধ্যে এমইউজের সাধারণ সম্পাদক মীর গোলাম মোস্তফা, ময়মনসিংহ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক বাবুল হোসেন, স্পাইস টিভির বিশেষ প্রতিনিধি হারুনুর রশিদ, যমুনা টেলিভিশনের ব্যুরো প্রধান হোসাইন শাহীদ, ডিবিসি চ্যানেলের স্টাফ রিপোর্টার রাকিবুল হাসান রুবেল প্রমুখ বক্তব্য রাখেন।

এ সময় বক্তারা অবিলম্বে ৮ দফা দাবি বাস্তবায়ন করে সাংবাদিকদের অধিকার রক্ষার আহ্বান জানান। অন্যথায় বিএফইউজে-বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের নেতৃবৃন্দের সিদ্ধান্ত অনুযায়ি যে কোন আন্দোলনে মাঠে থাকার প্রত্যয় ব্যক্ত করেন। এছাড়াও সাংবাদিকদের নির্যাতন বন্ধ, সাংবাদিক হত্যার বিচারসহ সারাদেশে কর্মরত সাংবাদিকদের নিয়োগপত্র প্রদান ও সাংবাদিকদের বিনা কারণে চাকরিচ্যুত না করারও দাবি জানানো হয়।

সাংবাদিক ইউনিয়নের ৮ দফার অন্যান্য দাবিগুলো হলো: নবম ওয়েজবোর্ড বাস্তবায়ন, দ্রুত জাতীয় সম্প্রচার আইন প্রণয়ন, সকল প্রতিষ্ঠানে সাংবাদিকদের নিয়োগপত্র প্রদান, নিয়মিত বেতনভাতা ও বকেয়া পরিশোধ, ডিজিটাল নিরাপত্তা আইন সংশোধন, সাংবাদিক নির্যাতন ও হত্যার বিচার, ষাটোর্ধ বেকার সাংবাদিকদের জন্য অবসর ভাতা চালু এবং সাংবাদিকদের আবাসন প্রকল্পের জন্য জমি বরাদ্দ নিশ্চিত করা।