ঢাকা, শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ৪ঠা আশ্বিন ১৪৩১

চন্দনাইশে ইউপি নির্বাচনে মনোনয়নপত্র যাচাই-বাছাই সম্পন্ন

রুপন দত্ত - চন্দনাইশ প্রতিনিধি : | প্রকাশের সময় : সোমবার ১৩ ডিসেম্বর ২০২১ ১১:৫৪:০০ পূর্বাহ্ন | চট্টগ্রাম প্রতিদিন

 

চট্টগ্রামের চন্দনাইশ উপজেলায় আগামী ৫ জানুয়ারি অনুষ্ঠিতব্য ইউপি নির্বাচনে উপজেলার ৭টি ইউনিয়নে চেয়ারম্যান, সংরক্ষিত নারী ওয়ার্ড সদস্য ও সাধারণ ওয়ার্ড সদস্য পদে প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই-বাছাই সম্পন্ন হয়েছে।
রবিবার (১২ ডিসেম্বর) উপজেলা নির্বাচন অফিস, উপজেলা প্রাণিসম্পদ অফিস ও উপজেলা সমাজসেবা অফিসে এ যাচাই-বাছাই কার্যক্রম চলে।
নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার লক্ষ্যে উপজেলার ৭টি ইউনিয়নে চেয়ারম্যান পদে ৩০ জন, সংরক্ষিত নারী ওয়ার্ড সদস্য পদে ৬০ জন এবং সাধারণ ওয়ার্ড সদস্য পদে ২৫১ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছিলেন। যাচাই-বাছাইয়ে বরমা ইউনিয়নে চেয়ারম্যান পদে নির্বাচনি ব্যয়ের জন্য নতুন ব্যাংক একাউন্ট না খোলায় স্বতন্ত্র প্রার্থী মোহাম্মদ জয়নাল আবেদিন চৌধুরীর মনোনয়ন বাতিল করা হয়েছে। অপরদিকে কাঞ্চনাবাদ ইউনিয়নে সাধারণ ওয়ার্ড সদস্য পদে বয়সজনিত কারণে মো. গিয়াস উদ্দিনের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।
যাচাই-বাছাইয়ে জোয়ারা ইউনিয়নে চেয়ারম্যান পদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আমিন আহমদ চৌধুরী রোকনের মনোনয়ন বৈধতা পাওয়ায় প্রতিদ্বন্দ্বী আর কোনো প্রার্থী না থাকায় তিনি বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হতে যাচ্ছেন। কেবলমাত্র সরকারিভাবে গেজেট প্রকাশের আনুষ্ঠানিকতা বাকি।
চেয়ারম্যান ও সাধারণ ওয়ার্ড সদস্য পদে মনোনয়নপত্র বাতিল হওয়া প্রার্থীদ্বয় আগামী তিনদিনের মধ্যে আপিল করতে পারবেন বলে জানিয়েছেন চন্দনাইশ উপজেলা নির্বাচন কর্মকর্তা মিনহাজুল ইসলাম।
 
তিনি জানান, আগামী ১৮ ডিসেম্বর আপিল নিষ্পত্তি করার শেষ দিন। আগামী ১৯ ডিসেম্বর মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন। প্রতীক বরাদ্দ দেওয়া হবে ২০ ডিসেম্বর। প্রতীক বরাদ্দের পর প্রার্থীরা আনুষ্ঠানিকভাবে নির্বাচনি প্রচারণা শুরু করতে পারবেন।