ঢাকা, শনিবার ২০ জুলাই ২০২৪, ৪ঠা শ্রাবণ ১৪৩১

ঝিনাইদহে আড়াই’শ শিক্ষার্থীদেরকে মুক্তিযুদ্ধের বীরত্বগাথা শোনালেন বীর মুক্তিযোদ্ধারা

বসির আহাম্মেদ, ঝিনাইদহ : | প্রকাশের সময় : সোমবার ১৮ সেপ্টেম্বর ২০২৩ ০৬:১৯:০০ অপরাহ্ন | দেশের খবর

ঝিনাইদহে স্কুল ও কলেজের আড়াই’শ শিক্ষার্থীকে মুক্তিযুদ্ধের বীরত্বগাথা শোনালেন বীর মুক্তিযোদ্ধারা। নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধকরণের লক্ষ্যে “বীর মুক্তিযোদ্ধাদের যুদ্ধকালীন বীরত্বগাথা” শুনানোর অনুষ্ঠানের আয়োজন করা হয়। সোমবার বিকেলে জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রণালয়ের বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়ন প্রকল্পের আওতায় এ বিশেষ অনুষ্ঠানের আয়োজন করা হয়।
ঝিনাইদহের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) খালিদ হাসান’র সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিলের পরিচালক (প্রশাসন ও অর্থ) যুগ্মসচিব শাহ আলম সরদার। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়ন প্রকল্পের পরিচালক উপসচিব ড. নুরুল আমিন, সদর উপজেলার ভারপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তা শারমিন আক্তার সুমীসহ অন্যান্যরা ।
অনুষ্ঠানে বক্তারা বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমাদের স্বাধীন ভূখন্ড উপহার দিয়ে গেছেন। আমাদের জাতীয় জীবনে শ্রেষ্ঠতম অর্জন মহান মুক্তিযুদ্ধ। বঙ্গবন্ধুর আদর্শ এবং মুক্তিযুদ্ধের চেতনায় দেশকে উন্নয়ন ও সমৃদ্ধির পথে এগিয়ে নিতে হবে। এক্ষেত্রে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস প্রজন্ম থেকে প্রজন্মে ছড়িয়ে দিতে হবে।
অনুষ্ঠানে রণাঙ্গনের অভিজ্ঞতা বর্নণা করে স্মৃতিচারণমূলক বক্তব্য রাখেন প্রধান বক্তা ভারতীয় তালিকাভুক্ত বীর মুক্তিযোদ্ধা শরিফুল ইসলাম, বীর মুক্তিযোদ্ধা মকবুল হোসেন, বীর মুক্তিযোদ্ধা মন্টু গোপাল ও বীর মুক্তিযোদ্ধা পুলিশ সদস্য ছাব্দার হোসেন।