ঢাকা, শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ই আশ্বিন ১৪৩১

বীরশ্রেষ্ঠ মতিউর রহমান স্বরণে ৩কিঃ মিঃ ম্যারাথন দৌড়

নরসিংদী প্রতিনিধি: | প্রকাশের সময় : বৃহস্পতিবার ১৬ ডিসেম্বর ২০২১ ০৫:০২:০০ অপরাহ্ন | বিজয়ের ৫০ বছর

 

নরসিংদীর রায়পুরা উপজেলার মতিউর নগর (সাবেক রামনগর) গ্রামে অবস্থিত বীরশ্রেষ্ঠ ফ্লাইট লেফটেন্যান্ট মতিউর রহমানের স্মৃতি স্মরণে স্থানীয় স্বেচ্ছাসেবী সংগঠন ‘দান’ এর উদ্যোগে প্রায় ৩ কিঃ মিঃ "বিজয় ম্যারাথন"র দৌড় অনুষ্ঠিত হয়।

মহান বিজয় দিবসের দিন সকাল ৮ ঘটিকায় দৌলতকান্দি রেলস্ট্যাশন থেকে প্রায় ৩ কিঃ মিঃ পথ দৌড়ে বীরশ্রেষ্ঠ ফ্লাইট লেফটেন্যান্ট মতিউর রহমান গ্রন্থাগার ও স্মৃতি যাদুঘর হয়ে মাহমুদাবাদ মহাসড়কের পাশে বীরশ্রেষ্ঠের ম্যুারালে শ্রদ্ধা অর্পণের মাধ্যমে ম্যারাথন দৌড় সমাপ্ত হয়।

বিজয় ম্যারাথন দৌড়ে স্থানীয় বিভিন্ন শ্রেণিপেশার প্রায় ২৫/৩০জন বিভিন্ন বয়সী লোকজন এতে অংশ গ্রহন করেন।

ম্যারাথন দৌড়ের আয়োজক মো. কামাল হোসেন বলেন, স্বাধীনতা যুদ্ধের প্রাক্কালে বীরশ্রেষ্ঠ ফ্লাইট লেফটেন্যান্ট মতিউর রহমান দৌলতকান্দি রেলস্টেশন থেকে ছাত্র যুবকদের সমন্বয়ে মিছিল নিয়ে রেললাইন দিয়ে ভৈরব গিয়েছিলেন। স্বাধীনতার পক্ষে উনার এই জাগরণকে স্মরণ করে এলাকার মানুষ এবং ছাত্র-জনতা একত্রিত হয়ে এ দৌড়ে অংশ গ্রহন করেন। আগামীতে তার স্মৃতি স্বরণে আরো ব্যাপক আকারে অনুষ্ঠানের আয়োজন করবো।

এসময় তিনি দৌলকান্দি রেলষ্ট্যাশন, মুসাপুর ইউনিয়ন, পূর্বাঞ্চলে নতুন উপজেলা এবং নরসিংদী জেলা স্ট্যাডিয়ামের নাম পরিবর্তন করে বীর শ্রেষ্ঠ মতিউর রহমানের নামে নাম করণের দাবী জানান।