ঢাকা, শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ই আশ্বিন ১৪৩১

রাজধানীর কলাবাগান থেকে ভূয়া সচিবকে গ্রেফতার করেছে র‌্যাব

ডেমরা প্রতিনিধি : | প্রকাশের সময় : বুধবার ১২ জানুয়ারী ২০২২ ০৩:৫৮:০০ অপরাহ্ন | দেশের খবর
রাজধানীর কলাবাগান থেকে ভূয়া সচিবকে গ্রেফতার করেছে র‌্যাব। তারা নিজেদের সচিবালয়ের কর্মকর্তা পরিচয়ে রাজধানীর বিভিন্ন জায়গায় প্রতারণা করে আসছিল। এমন অভিযোগের ভিত্তিতে  রাজধানীর কলাবাগান থেকে প্রতারক চক্রটির সদস্য মোঃ রাকিবুল ইসলাম শান্ত ও মোঃ জীবন খানকে গ্রেফতার করেছে র‌্যাব ১০। র‍্যাব ১০ এর কোম্পানী কমান্ডার এনায়েত সোয়েব জানান, গত ১১ জানুয়ারি ভোর রাতে র‌্যাব-১০ রাজধানী কলাবাগান থানাধীন গ্রীনরোড এলাকায় অভিযান পরিচালনা করে সচিবালয়ের ভূয়া সচিব পরিচয় প্রতারণাকারী চক্রের ২ সদস্যকে গ্রেফতার করে। এসময় তাদের নিকট থেকে ০১টি মোটরসাইকেল, ০৭টি মোবাইল ফোন জব্দ করা হয়। 
র‍্যাব আরো জানায়, গত ৩০ ডিসেম্বর মোঃ আমিনুল ইসলাম (৬২) এর নিকট ফোন দিয়ে সচিবালয়ের উচ্চ পদস্থ কর্মকর্তা পরিচয় প্রদান করে আমিনুল এর বিরুদ্ধে সরকারী টাকা আত্মসাতের মিথ্যা অভিযোগ দায়ের করিবে এবং মিথ্যা বানোয়াট মামলা দিয়ে তার পরিবারকে শারিরীক ও আর্থিক ক্ষতি করার হুমকি প্রদান করে বিনিময়ে মোটা অংকের টাকা দাবী করে এবং বিষয়টি কাউকে জানাতে নিষেধ করে। এতে আমিনুল ভয় পেয়ে তার পরিবার ও নিজের ক্ষতির কথা ভেবে তাতক্ষনিক তার আত্মীয়স্বজনের কাছ থেকে ধার করে টাকা সংগ্রহ করে গত ৩০ ডিসেম্বর মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে ২০,৪০০/- (বিশ হাজার চারশত) টাকা প্রদান করে। উক্ত টাকা পেয়ে প্রতারক চক্রটি অসন্তোষ প্রকাশ করে পূনরায় হুমকির মাধ্যমে আরো টাকা দাবী করে। এতে আমিনুল ইসলাম আরো টাকা সংগ্রহ করতে না পেরে নিরুপায় হয়ে র‌্যাব এর সরনাপন্ন হয়ে একটি অভিযোগ দায়ের করে এবং থানায় জিডি করে। উক্ত অভিযোগের ভিত্তিতে র‌্যাব তাদের গ্রেফতার করতে সক্ষম হয়।
প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, গ্রেফতারকৃত চক্রটি বেশ কিছুদিন যাবত সচিবালায়সহ রাষ্ট্রের বিভিন্ন উচ্চ পদস্থ কর্মকর্তার মিথ্যা পরিচয় দিয়ে সাধারণ মানুষকে বিভিন্ন ভয়ভীতি প্রদর্শনের মাধ্যমে মোটা অংকের অর্থ অত্মসাৎ করে আসছিল। এদের বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে বলে জানা যায়। গ্রেফতারকৃত ব্যক্তিদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় ভিকটিম মোঃ আমিনুল ইসলাম কর্তৃক মামলা দায়ের করা হয়েছে।