ঢাকা, বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ঠা আশ্বিন ১৪৩১

আলীকদমে তিন কৃতি শিক্ষার্থীকে সংবর্ধনা ও আর্থিক সহায়তা প্রদান।

আলীকদম | প্রকাশের সময় : বুধবার ৭ ডিসেম্বর ২০২২ ০৯:৩০:০০ অপরাহ্ন | দেশের খবর
 
 
বান্দরবানের আলীকদম উপজেলাধীন ২নং চৈক্ষ্যং ইউনিয়ের চৈক্ষ্যং আদর্শ উচ্চ বিদ্যালয় থেকে ২০২২ সালের এস এস সি পরীক্ষায় প্রথম বারের মত জিপিএ ফাইভ (এ প্লাস) পাওয়ায় তিন জন  কৃতি শিক্ষার্থীকে সংবর্ধনা ও আর্থিক সহায়তা প্রদান করেছেন বিদ্যালয় পরিচালনা পর্ষদ।
 
বুধবার (৭ ডিসেম্বর) সকাল ১০ ঘটিকার সময় এক অনাডম্বর অনুষ্টানে মাধ্যমে তিন মেধাবী শিক্ষার্থীকে সংবর্ধনা ও নগদ ১০(দশ) হাজার টাকা করে তিন জনকে (৩০ হাজার) টাকা ব্যাক্তিগত অনুদান প্রদান করেন বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি ও বান্দরবান জেলা পরিষদ সদস্য,উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক দুংড়ি মং মার্মা।
 
চৈক্ষ্যং আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ জসিম উদ্দিনের সভাপতিত্বে অনুষ্টানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি বান্দরবান পার্বত্য জেলা পরিষদ সদস্য দুংড়ি মং মার্মা।
 
উল্লেখ্য যে বিদ্যালয়টি প্রতিষ্ঠালগ্ন থেকে এই বারে সর্ব প্রথম চৈক্ষ্যং আদর্শ উচ্চ বিদ্যালয় থেকে এক সাথে তিন জন শিক্ষার্থী জিপিও ফাইপ (এ প্লাস) পেয়েছে। 
 
বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি দুংড়ি মং মার্মা বলেন,এই বারে আমাদের বিদ্যালয়ের এস এস সি ২০২২ শিক্ষাবর্ষে চৈক্ষ্যং আদর্শ উচ্চ বিদ্যালয় থেকে তিন জন পরিক্ষার্থী মেধার স্বাক্ষর রেখেছে এই জন্য বিদ্যালয় পরিচালনা পর্ষদের সকল সদস্য ও সম্মানিত শিক্ষক মণ্ডলী অত্যান্ত আনন্দিত। তিন কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা ও আমার ব্যাক্তিগত পক্ষ থেকে প্রত্যকে ১০ হাজার টাকা হারে অনুদান দিয়ে তাদের উৎসাহিত করলাম এতে করে বিদ্যালয়ে অধ্যায়রত অন্য শিক্ষার্থীরাও যে আগামীতে কৃতিত্বের স্বাক্ষর রাখতে পারে এই অনুষ্টান ও আর্থিক অনুদান  প্রেরণা দায়ক হবে বলে মনে করেন।
 
তিনি আরও বলেন,বর্তমানে আলীকদম উপজেলা ২ টি বিদ্যালয়ের পরিচালনা পর্ষদের সভাপতি।বিদ্যালয় দুইটি চৈক্ষ্যং আদর্শ উচ্চ বিদ্যালয় ও আলীকদম বালিকা উচ্চ বিদ্যালয়।এই বারে আলীকদম বালিকা বিদ্যালয় থেকেও  একজন পরিক্ষার্থী ক্ষুদ্র-নৃগোষ্টির মুরুং সম্প্রাদাযের সংক্রাত ম্রো জিপিএ ফাইভ (এ প্লাস)পেয়েছে। চৈক্ষ্যং আদর্শ উচ্চ বিদ্যালয়ের তিন কৃতি শিক্ষার্থীর মতো অনুরোপ ভাবে বালিকা বিদ্যালয়ের জিপিএ ফাইভ (এ প্লাস) পাওয়ায় শিক্ষার্থীকে সংবর্ধনা ও নগদ অনুদান প্রদান করবেন বলে জানান বালিকা বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি বান্দরবান পার্বত্য জেলা পরিষদ সদস্য দুংড়ি মং মার্মা।