ঢাকা, শনিবার ৪ মে ২০২৪, ২১শে বৈশাখ ১৪৩১

বাবুল আক্তারকে রিমান্ডে নিয়ে নির্যাতনের প্রতিবাদ ও মুক্তির দাবিতে মানববন্ধন

ঝিনাইদহ প্রতিনিধি : | প্রকাশের সময় : মঙ্গলবার ১৩ সেপ্টেম্বর ২০২২ ০১:৪৫:০০ পূর্বাহ্ন | জাতীয়
 
 
মাহমুদা খানম মিতু হত্যার সুষ্ঠু তদন্ত, ন্যায় বিচার ও সাবেক এসপি বাবুল আক্তারকে রিমান্ডে নিয়ে নির্যাতনের প্রতিবাদ ও নিঃশর্ত মুক্তির দাবিতে ঝিনাইদহের শৈলকুপায় মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। সোমবার (১২ সেপ্টেম্বর) বিকালে এলাকাবাসীর আয়োজনে উপজেলার হাটফাজিলপুর বাজার চৌরাস্তা মোড়ে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। 
 
মানববন্ধনে ব্যানার, ফেস্টুন নিয়ে অত্র এলাকার বিপুল সংখ্যক সাধারন মানুষ অংশ নেয়। এসময় বক্তারা বলেন, বাবুল আক্তার আমাদের আদর্শবান ছেলে, একজন সৎ ও নির্ভীক পুলিশ অফিসার। তাকে ষড়যন্ত্রমূলক ফাঁসানোর চেষ্টা করা হচ্ছে, আদর্শবান পুলিশ অফিসার বাবুল কখনো খুনী হতে পারে না। উদ্দেশ্যমূলক বেআইনীভাবে তদন্ত করা হচ্ছে তার বিরুদ্ধে, তারা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। এছাড়া বিভাগীয় তদন্ত কমিটি গঠনের সময়ের দাবি ও ন্যায় বিচার থেকে বাবুলকে বঞ্চিত করা হচ্ছে বলেও উল্লেখ করেন বক্তারা। 
 
উল্লেখ্য, ২০১৬ সালের ৫ জুন সকালে চট্টগ্রাম নগরের নিজাম রোডে ছেলেকে স্কুলবাসে তুলে দিতে যাওয়ার পথে দুর্বৃত্তদের গুলি ও ছুরিকাঘাতে খুন হন বাবুল আক্তারের স্ত্রী মাহমুদা খানম মিতু। ওই সময় এ ঘটনা দেশজুড়ে ব্যাপক আলোচিত হয়। ঘটনার সময় মিতুর স্বামী তৎকালীন পুলিশ সুপার বাবুল আক্তার অবস্থান করছিলেন ঢাকায়। ঘটনার পর চট্টগ্রামে ফিরে তিনি পাঁচলাইশ থানায় অজ্ঞাতনামাদের আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন।
 
পরে বাবুল আক্তারের দায়ের করা মামলায় স্ত্রী হত্যাকাণ্ডে তারই সম্পৃক্ততা পায় পিবিআই। এরপর গত বছরের ১২ মে আগের মামলায় চূড়ান্ত প্রতিবেদন জমা দেওয়ার দিন বাবুল আক্তারকে প্রধান আসামি করে চট্টগ্রাম নগরের পাঁচলাইশ থানায় মামলা দায়ের করেন মিতুর বাবা সাবেক পুলিশ পরিদর্শক মোশাররফ হোসেন। ওইদিনই মামলাটিতে বাবুলকে গ্রেফতার দেখিয়ে আদালতে পাঠায় পিবিআই। সেই থেকে কারাগারে আছেন তিনি।