ঢাকা, বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ঠা আশ্বিন ১৪৩১

মিথ্যা মামলা করে কারাগারে গেল নারী

নিজস্ব প্রতিবেদক : | প্রকাশের সময় : বুধবার ৭ ডিসেম্বর ২০২২ ১০:১৯:০০ পূর্বাহ্ন | দেশের খবর

সিরাজগঞ্জ পৌর এলাকায় নারী ও শিশু নির্যাতন আইনে মিথ্যা মামলা করে এক নারী ফেঁসে গেছেন। ইতোমধ্যে তাকে গ্রেপ্তার করেছে পুলিশ।

বুধবার (৭ ডিসেম্বর) সদর থানার উপ-পরিদর্শক (এসআই) হুসাইন আলী এ তথ্য নিশ্চিত করেছেন। এর আগে মঙ্গলবার (৬ ডিসেম্বর) তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়। গত সোমবার রাতে সিরাজগঞ্জ পৌর এলাকার সয়াগোবিন্দ মহল্লার নিজ বাড়ি থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

 

গ্রেপ্তারকৃত ব্যক্তি হলো, সিরাজগঞ্জ পৌর এলাকার সয়াগোবিন্দ মহল্লার বেলাল হোসেনের মেয়ে সুমাইয়া পারভীন উষা (২৫)।

 

স্থানীয় ও মামলা সূত্রে জানা যায়, জমি সংক্রান্ত বিরোধে ২০২২ সালের ২৮ মার্চ স্থানীয় শেখ ওরফে পাপ্পু (২৫) নামের এক ব্যক্তির নামে নারী ও শিশু নির্যাতন আইনে মামলা দায়ের করেন সুমাইয়া। পরে মামলাটির সত্যতা প্রমাণের জন্য আদালত পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) তদন্তের নির্দেশ দেন।

 

সদর থানার উপ-পরিদর্শক (এসআই) হুসাইন আলী জানান, সিরাজগঞ্জ পিবিআইয়ের উপ-পরিদর্শক (এসআই) রায়হান আলী শেখ মামলার বাদী সুমাইয়া পারভীনসহ পাঁচজনের জবানবন্দি নেন। পরে জবানবন্দি পর্যালোচনা করে মামলাটি মিথ্যা মর্মে আদালতে প্রতিবেদন দেন এসআই রায়হান। নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক জেলা ও দায়রা জজ শেখ নাসিরুল হক আদালতে মিথ্যা মামলা করায় বাদীর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেন।

 

তিনি আরও জানান, আদালতের নির্দেশে সুমাইয়ার বিরুদ্ধে গত ১ ডিসেম্বর হৃদয় শেখ বাদী হয়ে সদর থানায় পাল্টা মামলা দায়ের করেন। পরে সোমবার রাতে তাকে গ্রেপ্তার করা হয়েছে। মঙ্গলবার আদালতের মাধ্যমে তাকে কারাগারে পাঠানো হয়।