ঢাকা, শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ই আশ্বিন ১৪৩১

কুষ্টিয়ায় দ্রুত বাড়ছে করোনার বিস্তার- জেলা প্রশাসক করোনায় আক্রান্ত

কুষ্টিয়া প্রতিনিধিঃ | প্রকাশের সময় : বৃহস্পতিবার ২৭ জানুয়ারী ২০২২ ০৪:৪১:০০ অপরাহ্ন | দেশের খবর

কুষ্টিয়াতে গত কয়েকদিন ধরে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। সনাক্তের হারে যা প্রায় ৪০ শতাংশ। গত ২৪ ঘন্টায় কুষ্টিয়াতে ৩৬৬ টি নমুনা পরীক্ষা করা হয় যার মধ্যে ১৩৬ জন করোনা পজেটিভ। সনাক্তের হার ৩৭.১৫ শতাংশ। মৃত্যু বরণ করেছেন ১ জন। জেলা স্বাস্থ্য বিভাগ বলছে এখনো স্বাস্থ্যবিধি না মানা, মাস্ক ব্যবহার না করায় সংক্রমন বাড়ছে।
কুষ্টিয়া জেলা পরিষদের চেয়ারম্যান ও তার সহধর্মিণী কয়েকদিন আগেই করোনা পজেটিভ হয়েছেন। গতকাল করোনা পজেটিভ হরেন কুষ্টিয়া জেলা প্রশাসক(ডিসি) মোহাম্মদ সাইদুল ইসলাম। বিষয়টি সাংবাদিকদের মুঠোফোনে নিশ্চিত করে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আরএমসেলিম শাহনেওয়াজ বলেন, ডিসি স্যার কোয়ারান্টাইনে আছেন এবং সবার কাছে দোয়া চেয়েছেন। তিনি আরো বলেন, তিনি নিজেও করোনায় আক্রান্ত। এখন কোয়ারান্টাইনে আছেন এবং সুস্থ আছেন। কুষ্টিয়া স্বাস্থ্য বিভাগ থেকে জানাগেছে ডিসি অফিসের একাধিক কর্মকর্তা, কর্মচারী করোনায় আক্রান্ত।
কুষ্টিয়া সিভিল সার্জন ডাঃ এইচএম আনোয়ারুল ইসলাম বলেন, কুষ্টিয়াতে দ্রুত করোনা বিস্তার করছে। প্রতিদিন বাড়ছে আক্রান্তের সংখ্যা।  কুষ্টিয়া জেলা প্রশাসক সহ জেলা প্রশাসকের কার্যালয়, হাসপাতাল, বিভিন্ন সরকারী অফিসের কর্মকর্তা কর্মচারী করোনা আক্রান্ত হয়েছেন। এক্ষুনি স্বাস্থ্যবিধি না মানলে জেলায় ভয়াবহ রুপ নিতে পারে করোনা। সবাইকে স্বাস্থ্যবিধি মানার অনুরোধ করেন তিনি।