ঢাকা, শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ই আশ্বিন ১৪৩১

ঝিনাইগাতীতে মাস্ক পরিধান নিশ্চিত করতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা

তারিকুল ইসলাম, শেরপুর : | প্রকাশের সময় : বুধবার ১৯ জানুয়ারী ২০২২ ০৮:৩০:০০ অপরাহ্ন | দেশের খবর

সংক্রামক ব্যাধী করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে ও হোটেল ব্যবসায়ীদের করোনা টিকা প্রদানের কার্ড যাচাইসহ সরকারী নির্দেশনা বাস্তবায়নে শেরপুরের ঝিনাইগাতীতে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা হয়েছে। ১৯ জানুয়ারী বুধবার বিকালে ঝিনাইগাতী সদর বাজারে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে মাস্ক না পরার দায়ে বেশ কয়েক জনকে ১শ টাকা করে অর্থদণ্ড প্রদান করা হয়।

 

ঝিনাইগাতী উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ফারুক আল মাসুদ এবং সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জয়নাল আবেদীন ভ্রাম্যমাণ আদালতের এই অভিযান পরিচালনা করেন। এসময় মাস্কবিহীন পথচারী ও বাজারে আগত জনসাধারণের মাঝে বিনামূল্যে মাস্ক বিতরণ করা হয়।

 

উপজেলা প্রশাসন সূত্রে জানা যায়, উপজেলা শহর ছাড়া অন্যান্য স্থানেও করোনা ও ওমিক্রন ভাইরাস সংক্রমণ প্রতিরোধে মোবাইল কোর্ট পরিচালনা করা হবে এবং মাস্ক পরিধান করার জন্য আহবান জানানো সহ বিনামূল্যে মাস্ক বিতরণ করা হবে।

 

ঝিনাইগাতী উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ফারুক আল মাসুদ জানান, আমরা সরকারি নির্দেশনা বাস্তবায়নে মাঠে কাজ করছি। মানুষকে বুঝানোর চেষ্টা করছি। প্রয়োজনে জরিমানা সহ অন্যান্য স্বাস্তির ব্যবস্থা করবো। করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে আমাদের এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।