ঢাকা, শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ৫ই আশ্বিন ১৪৩১

৩ মাস পর করোনায় আবারও মৃত্যু দেখলো টাঙ্গাইলবাসী, নতুন আক্রান্ত ৪০

টাঙ্গাইল প্রতিনিধি : | প্রকাশের সময় : শনিবার ২৯ জানুয়ারী ২০২২ ০৩:১৯:০০ অপরাহ্ন | দেশের খবর

টাঙ্গাইলে ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে এক জনের মৃত্যু হয়েছে। প্রায় ৩ মাস পর করোনায় আবারও মৃত্যু দেখলো টাঙ্গাইলবাসী। এ নিয়ে শনিবার সকাল পর্যন্ত করোনায় জেলায় মোট ২৬১ জন মৃত্যুবরণ করেছেন। মৃত ব্যক্তির নাম মাহবুবুল আলম (৬৫)। তিনি টাঙ্গাইল শহরের আকুর টাকুর পাড়ার মোশারফ হোসেনের ছেলে। গতকাল শুক্রবার টাঙ্গাইল জেনারেল হাসপাতালে তিনি চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন। শনিবার সকালে এ বিষয়টি নিশ্চিত করেছেন টাঙ্গাইলের সিভিল সার্জন ডা. আবুল ফজল মো: সাহাবুদ্দিন খান। তিনি জানান, প্রায় ৩ মাস পর জেলায় করোনায় মৃত্যু হয়েছে। মৃত ব্যক্তি বিভিন্ন রোগে আক্রান্ত ছিলেন। গত ২৪ ঘন্টায় ১০৩টি নমুনা পরীক্ষা করে নতুন করে ৪০ জন আক্রান্ত হয়েছেন। শনাক্তের হার ৩৮.৮৩ ভাগ। এ নিয়ে জেলায় এখন পর্যন্ত ১৭ হাজার ৬২০ জন করোনায় আক্রান্ত হয়েছেন। 

সিভিল সার্জন অফিস সূত্রে জানা যায়, সর্বশেষ গত বছরের অক্টোবর মাসে জেলায় একজন করোনায় মৃত্যুবরণ করেন। মৃত ওই ব্যক্তি সম্প্রতি ঢাকায় আইসিইউতে ভর্তি ছিলেন। পরে সেখানে তার করোনা পজেটিভ আসে। পরবর্তীতে তিনি গত ২৬ জানুয়ারি টাঙ্গাইল জেনারেল হাসপাতালে ভর্তি হয়। করোনায় আক্রান্ত হয়ে এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ১৬ হাজার ৭৬৫ জন। হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ৮ জন। বাড়িতে আইসোলেশনে থেকে চিকিৎসা নিচ্ছেন ৫৮৬ জন। এখন পর্যন্ত মোট ৩৯ হাজার ১৯০ জনকে কোয়ারেন্টাইনে আনা হয়েছিলো। এর মধ্যে ৩৮ হাজার ৪৪৯ জনকে ছাড়পত্র দেয়া হয়েছে। জেলায় এখন পর্যন্ত ৯৪ হাজার ৭৬৬ টি নমুনা পরীক্ষা করা হয়। ২০২০ সালের ৮ এপ্রিল জেলায় প্রথম করোনা রোগী শনাক্ত হয়।

এ ব্যাপারে সিভিল সার্জন আবুল ফজল মো. সাহাবুদ্দিন খান জানান, করোনা প্রতিরোধে সবাইকে সচেতন ও স্বাস্থ্য বিধি মেনে চলতে হবে। একই সাথে টিকাও নিতে হবে। করোনা প্রতিরোধে সিভিল সার্জন অফিস কাজ করে যাচ্ছেন বলেও তিনি জানান।