ঢাকা, মঙ্গলবার ১৭ সেপ্টেম্বর ২০২৪, ১লা আশ্বিন ১৪৩১

কাউনিয়ায় ইসলাম ধর্ম নিয়ে কটুক্তি করায় বিক্ষোভ ও স্মারকলিপি প্রদান

সাইদুল ইসলাম, কাউনিয়া (রংপুর) : | প্রকাশের সময় : রবিবার ১ সেপ্টেম্বর ২০২৪ ০৬:৫৫:০০ অপরাহ্ন | রংপুর
কাউনিয়ায় খোপাতি গ্রামের বাসিন্দা এনজিও কর্মী সোহেল রানা নামের এক যুবক ইসলাম ধর্ম নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম(ফেসবুকে)  নানা মন্তব্য,  কটুক্তি ও গ্রামবাসীর মধ্যে অপপ্রচার চালানোর প্রতিবাদে খোপাতি গ্রামের ধর্মপ্রাণ মুসলমান,এলাকাবাসী ও ছাত্র সমাজ রবিবার দুপুরে বিক্ষোভ মিছিল বের করে।
বিক্ষোভ মিছিল টি খোপাতি উচ্চ বিদ্যালয়ের মাঠ থেকে বের হয়ে উপজেলার বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে এ বিষয়ে প্রতিকার চেয়ে  উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মহিদুল হকের নিকট ধর্ম উপদেষ্টা বরাবর স্মারক লিপি প্রদান করে।
গ্রামবাসীর মধ্যে এসময় উপস্থিত ছিলেন ছাত্র সমন্বয়ক মোঃ মাহাতাব হোসেন, মোশারফ হোসেন, আতিকুর রহমান, রুবেল হোসাইন, সুমন, লিমন, কাউনিয়া উপজেলা ইসলামী আন্দোলন সভাপতি ইদ্রিস আলী, জামিয়া রহমানিয়া মাদ্রাসা লিল্লাহ বোডিং এর পরিচালক  হাফেজ মাওলানা আঃ আউয়াল, উপজেলা ইসলামী আন্দোলনের সাংগঠিক সম্পাদক সাইদুল ইসলাম প্রমূখ। 
বক্তারা বলেন কাউনিয়া উপজেলার খোপাতি গ্রামের সোলায়মান মিয়ার পুত্র  এনজিও কর্মী সোহেল রানা তার আইডিতে লেখেন মুসলমান হওয়া খুব সহজ খৃষ্টান হওয়া সবার ভাগ্যে জোটেনা, মুসলমানরা নামাজ রোজা করার পরে যদি সুদ ঘুস খায় তা খাওয়া যাবে। এছাড়াও তিনি বিভিন্ন সময়ে ইসলাম ধর্ম নিয়ে নানা কটুক্তি ও গ্রামের দরিদ্র মানুষের মাঝে অপপ্রচার চালাচ্ছে। বক্তারা স্বারক লিপিতে দাবী জানান সোহেল রানা কোন ধর্মের লোক,অন্য ধর্ম নিয়ে কটুক্তি বন্ধ, তার আইডি হ্যাক হলে থানায় করা ডায়েরী কপি প্রশাসন কে প্রদান ও সাইবার ক্রাইম বিভাগ কে দ্বায়িত্ব দিয়ে সত্য তথ্য উদঘাটন এবং খোপাতি গ্রামে দরিদ্র পরিবারের সদস্যদের অর্থের প্রলোভোন দেখিয়ে গণ শিক্ষার নামে কী প্রচার করা হয় তা তদন্ত সাপেক্ষে আইনী পদক্ষেপ গ্রহণের দাবী জানানো হয়।