ঢাকা, শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ই আশ্বিন ১৪৩১

জন্ম নিবন্ধন ও ট্রেড লাইসেন্স ফ্রি করার আশ্বাস জামুডাঙ্গা ইউনিয়ন চেয়ারম্যান প্রার্থী গোলাম মোস্তফা'র

সঞ্জয় সাহাঃ | প্রকাশের সময় : শনিবার ২৯ জানুয়ারী ২০২২ ১২:২৪:০০ অপরাহ্ন | দেশের খবর

গাইবান্ধার ৬ষ্ঠ দফা ইউনিয়ন পরিষদ নির্বাচনে গাইবান্ধার সাদুল্লাপুর উপজেলার দামোদরপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে জনগনের সেবা করার অঙ্গীকার নিয়ে চেয়ারম্যান প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করতে বিভিন্ন বাসাবাড়িতে উঠান বৈঠকের মাধ্যমে ভোট চেয়ে বেড়াচ্ছেন ৩ নং দামোদরপুর ইউনিয়ন   মেম্বার গোলাম মোস্তফা। তিনি বিদ্রোহী প্রার্থী স্বতন্ত্র হিসাবে চশমা মার্কা নিয়ে প্রতিদ্বন্দ্বীতায় নেমেছেন। ব্যাক্তিগত জীবনে তিনি সাদুল্লাপুর এর নিয়ামত নগর এম ইউ বহুমুখী উচ্চ বিদ্যালয়ের সহকারি শিক্ষক ( বিএসএস,বি ই, ডি)। চেয়ারম্যান প্রার্থী গোলাম মোস্তফা ৫ ভাই।তার স্ত্রীও একজন শিক্ষক। কেউই রাজনীতির সাথে জড়িত নন। তার বাবা মোজাম্মেল হক সরকার দুদু যামুডাঙ্গার ৩ নং দামোদরপুর ইউনিয়ন জামুডাঙ্গার ৭ নং ওয়ার্ড  দীর্ঘ ২৫ বছর মেম্বার হিসেবে দায়িত্ব পালন করেছেন। তার মৃত্যুর পর গোলাম মোস্তফার চাচা মো: তোজাম্মেল হক বাবু মেম্বার ১৫ বছর মেম্বার হিসেবে দায়িত্ব পালন করেছেন। এরপর ৩ নং দামোদরপুর ইউনিয়ন জামুডাঙ্গার ৭ নং ওয়ার্ডে গোলাম মোস্তফা মেম্বার হিসেবে দায়িত্ব পালন করেছেন এছাড়াও তার মেম্বারকালে সাইদুর রহমান মুন্সি ইউনিয়ন পরিষদ  চেয়ারম্যান থাকাকালে তিনিও ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেছেন। আর এ থেকেই তার মনে চেয়ারম্যান প্রার্থী হিসেবে ভোট করার ইচ্ছে জাগে।


চেয়ারম্যান প্রার্থী গোলাম মোস্তফার একান্ত সাক্ষাৎকারে জানা যায়- তিনি তার  নির্বাচনী এলাকায় চেয়ারম্যান প্রার্থী হিসেবে নির্বাচিত হলে এলাকার মানুষের জন্য রাস্তাঘাট, ব্রীজ, কালভার্ট, জনগনের ন্যায্য অধিকার প্রাপ্য মতে যেমন- বিধবা ভাতা, বয়স্ক ভাতা, গর্ভবতী ভাতা, প্রতিবন্ধী ভাতা ভিজিএপ, ভিজিডি করে দেবে। সে সাথে ইউনিয়ন পরিষদে জন্মনিবন্ধন ও ট্রেড লাইসেন্স করতে সরকারি একটা ফি দিতে হয় সেটা ব্যাক্তিগত অর্থ দিয়ে সরকারকে ভর্তুকি দিয়ে জনগণের জন্য ফ্রি করে দেবার প্রত্যয় ব্যক্ত করেন এবং এলাকায় দুটি ব্রীজ এর প্রয়োজন প্রথমত ভাঙ্গা মোড় থেকে কল্যাণপুরে অষ্টম পর্যন্ত একটি ব্রীজ ও অপরটি জামুডাঙ্গা মাঝিপাড়া হতে  খবির মেম্বারের বাড়ি পর্যন্ত একটি ব্রীজ নির্মাণ করে দেবার চেষ্টা করবেন বলে প্রতিশ্রুতি ব্যক্ত করেন।

তিনি আরো বলেন- প্রশাসন স্বচ্ছ থাকলে ও নির্বাচনে কারচুপি না হলে এবং সুষ্ট হলে তিনি নির্বাচিত হবেন বলে আশাবাদ ব্যক্ত করেন।

উল্লেখ্য, উক্ত ইউনিয়ন পরিষদ নির্বাচনে গোলাম মোস্তফা ছাড়াও ৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এর মধ্যে একজন দামোদরপুর ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি ও নৌকা প্রতিক প্রার্থী রফিকুল ইসলাম মন্ডল, মনোয়ার হোসেন জীম মণ্ডল আনারস প্রতিকে, জাহাঙ্গীর আলম ঘোড়া মার্কা প্রতীকে, হায়দার আলী মটর সাইকেল প্রতিকে।