ঢাকা, রবিবার ৫ মে ২০২৪, ২২শে বৈশাখ ১৪৩১

নানা কর্মসূচির মধ্যদিয়ে বগুড়ায় স্থানীয় সরকার দিবস উদযাপিত

বগুড়া প্রতিনিধি | প্রকাশের সময় : মঙ্গলবার ১৯ সেপ্টেম্বর ২০২৩ ০৬:১৭:০০ অপরাহ্ন | দেশের খবর

“সেবা উন্নতির দক্ষ রুপকার, উন্নয়নে-উদ্ভাবনে স্থানীয় সরকার” প্রতিপাদ্যকে সামনে রেখে আজ ১৯ সেপ্টেম্বর বগুড়ায় স্থানীয় সরকার দিবস-২০২৩ উদযাপন করা হয়েছে। এ উপলক্ষে বগুড়া জেলা প্রশাসক কার্যালয়ের বটতলা থেকে একটি বনাঢ্য শোভা যাত্রা বের হয়। শোভা যাত্রাটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে বগুড়া জেলা পরিষদ এ গিয়ে শেষ হয়।

পরে জেলা পরিষদ হল রুমে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। বগুড়া জেলা প্রশাসক মোঃ সাইফুল ইসলাম এর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, বগুড়া-৬ (সদর) আসনের জাতীয় সংসদ সদস্য রাগেবুল আহসান রিপু। সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, বগুড়ার পুলিশ সুপার সুদীপ কুমার চক্রবর্ত্তী বিপিএম পিপিএম (বার), বগুড়া জেলা আওয়ামীলীগের সভাপতি মজিবর রহমান মজনু, বগুড়া জেলা পরিষদের চেয়ারম্যান ডাঃ মকবুল হোসেন, স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক মাসুম আলী বেগ, জেলা পরিষদের প্রধান নির্বাহী গোলাম মোঃ শাহনেওয়াজ ও নন্দীগ্রাম উপজেলা চেয়ারমান রেজাউল আশরাফ জিন্নাহ প্রমুখ।

বক্তারা বলেন, প্রধানমন্ত্রী ঘোষণা দিয়েছেন, গ্রাম হবে শহর। গ্রামের মানুষ শহরের সকল সুযোগ সুবিধা পায় সে লক্ষে সরকার কার করে যাচ্ছে। আজকের ডিজিটাল বাংলাদেশ ২০৪১ সালে স্মার্ট বাংলাদেশে রুপান্ত করতে হলে সরকারের স্থানীয় সরকার বিভাগের যতগুলো ধাপ রয়েছে সেই ধাপ গুলোকে কাজে লাগাতে হবে। প্রশাসন এবং স্থানীয় সরকার বিভাগের এই যোগে কাজ করতে হবে।