ঢাকা, রবিবার ৫ মে ২০২৪, ২২শে বৈশাখ ১৪৩১

বগুড়ায় মামলাবাজ এক ব্যাংক কর্মকর্তার বিরুদ্ধে সংবাদ সম্মেলন

বগুড়া প্রতিনিধি : | প্রকাশের সময় : মঙ্গলবার ১৯ সেপ্টেম্বর ২০২৩ ০৬:১৯:০০ অপরাহ্ন | দেশের খবর

সিদ্দিক আলী মহলদার নামের এক ব্যাংক কর্মকর্তার অত্যাচারে অতিষ্ঠ হয়ে উঠেছে এলাকাবাসী। মামলাবাজ এই ব্যাংক কর্মকর্তার কাজই হচ্ছে কারণে অকারণে মানুষের জায়গা জমি দখলে নেয়ার চেষ্টাসহ মামলা মোকদ্দমা দিয়ে তাদের হয়রানী করা। তার অত্যাচারে দুপচাঁচিয়ার শতাধিক মানুষ ইতিমধ্যেই বিপদগ্রস্থ হয়ে পড়েছে। নির্যাতনের শিকার এই মানুষগুলো তার দাপটে অস্থির হয়ে উঠেছে। মামলাবাজ সিদ্দিক আলী মহলদার বিরুদ্ধে ওই এলাকার ৩০ জনের অধিক মানুষ বগুড়া প্রেসক্লাবে সাংবাদিক সম্মেলন করেছে। তারা ওই ব্যাংক কর্মচারী সিদ্দিক আলী মহলদারের বিচার দাবি করেছেন। সাংবাদিক সম্মেলনে লিখিত বক্তব্যে ফাল্গুনী শারমিন বলেছেন, কেউ যদি তার নিজের জায়গার উপর বাড়ির করার জন্য যদি একটা গাছও কাটে তাহলে তিনি ঔ জায়গা নিজের দাবী করে মামলা করে দেয়। তিনি বলেন, ওই ব্যাংকার দীর্ঘদিন বগুড়ায় থেকে নিজেকে ধরাছোঁর বাইরে মনে করে। 

সাংবাদিক সম্মেলনে ফাল্গুনী শারমিন আরো বলেন, আমার নিজের নামে খাজনা, খারিজ, প্রিন্ট পর্চা করা জায়গা তার নিজের নামে দাবী করে অযথা হয়রানী মূলক মামলা করে। শুধু আমি নই আমার মত আরো ৩০ জনের জায়গা যা তাদের নামে (প্রিন্ট পর্চা, খাজনা) দেয়া আছে এবং যা সরকারের নথিভুক্ত। সেই সব জায়গাও সে নিজের নামে দাবী করে মামলা করেছেন। জনতা ব্যাংক বগুড়ার সুত্রাপুর শাখার কর্মকর্তা সিদ্দিক আলী মহলদার এলাকার শতাধিক মানুষের নামে জমি দখলের নিমিত্তে মামলা করেছেন। তার দেয়া মামলার কারণে এলাকার অনেক মানুষ মাসের পর মাস কোটের বারান্দায় ঘুরছেন। তার এই সব মামলাবাজির কারণে এলাকায় একাধিকবার মানববন্ধন ও বিক্ষোভ হয়েছে।

তিনি গত ২০ সেপ্টেম্বর সরকারী গাছ কেটে নিয়েছেন। গাছ কাটার অভিযোগ করলে তিনি মামলা দেবার হুমকি দেন।

উক্ত ব্যাংক কর্মকর্তা ব্যাংকের কাজ ফাঁকি দিয়ে কোর্টে মামলার হাজিরা দিলেও ব্যাংক কর্তৃপক্ষ বিষয়টি দেখেন না কেন তিনি সে প্রশ্ন রাখেন।

তার দীর্ঘদিনের অপকর্ম, মামলাবাজি, এলাকাবাসীকে হয়রানীর কারণে তার বিরুদ্ধে ব্যবস্থা নেবার জন্য ১৪ সেপ্টেম্বর ২০২৩ জনতা ব্যাংকের মহা ব্যবস্থাপক, জেলা প্রশাসক, বগুড়া, মানব সম্পদ বিভাগ, জনতা ব্যাংকের রাজশাহী বিভাগীয় কার্যালয়, ডেপুটি এরিয়া ম্যানেজার বগুড়া, এসিল্যান্ড দুপচাঁচিয়া, উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর প্রতিকারের জন্য আবেদন করেছেন।

সংবাদ সম্মেলনে তিনি সাংবাদিক সমাজের মাধ্যমে মামলাবাজ ব্যাংকারের কবল হতে এলাকাবাসীদের রক্ষার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সহযোগিতা কামনা করেন।

এবিষয়ে ব্যাংকার সিদ্দিক আলী মহলদারের সাথে মুঠোফোনে কথা বললে তিনি বলেন, আমাদের পরিবারের মাঝে বাটোয়ারা মামলা চলছে, এনিয়ে আরো কিছু মামলা হয়েছে। আমার বিরুদ্ধে জমি দখলের যে অভিযোগ তা সঠিক নয়।

সংবাদ সম্মেলনে ভুক্তভোগীদের মধ্যে উপস্থিত ছিলেন মোঃ সোহেল, রশিদুল মহালদার, রুদ্র মোহাম্মদ, ইয়াজুল মহালদার, বিপুল ইসলাম লেবু মহালদার, আব্দুল মতিন, আজাহার আলী প্রমুখ।