ঢাকা, বৃহস্পতিবার ২৭ জুন ২০২৪, ১২ই আষাঢ় ১৪৩১

গোয়াইনঘাট উপজেলা সদরের সাথে সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন

গোয়াইনঘাট প্রতিনিধি : | প্রকাশের সময় : মঙ্গলবার ১৮ জুন ২০২৪ ০৯:১৭:০০ অপরাহ্ন | দেশের খবর

টানা ভারী বর্ষণ এবং ভারত থেকে নেমে আসা পাহাড়ি ঢলে সিলেটের গোয়াইনঘাট উপজেলার নতুন নতুন এলাকা প্লাবিত হচ্ছে। গোয়াইনঘাটের ৩১৫ কিলোমিটার এলাকা বন্যার পানিতে তলিয়ে যাওয়ায় প্রায় ২০৬টি গ্রামের মানুষ পানিবন্দি হয়ে পড়েছেন।

 

গোয়াইনঘাট উপজেলা সদর থেকে সিলেট জেলা শহরের সাথে যোগাযোগের জন্য ব্যবহৃত  সড়ক সমূহের  উপর দিয়ে পানি প্রবাহিত হচ্ছে। ফলে  সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন আছে। গোয়াইনঘাট - সারিঘাট,গোয়াইনঘাট-রাধানগর-জাফলং, গোয়াইনঘাট-ফতেহপুর-সিলেট সদর,গোয়াইনঘাট - সালুটিকর সবকটি সড়কের বিচ্ছিন্ন অংশ দিয়ে বন্যার পানি প্রবাহিত হচ্ছে।

 

গোয়াইনঘাট উপজেলা নির্বাহী অফিসার মোঃ তৌহিদুল ইসলাম জানান, মঙ্গলবার  সকাল ১০টা পর্যন্ত গোয়াইনঘাট  উপজেলার ১৩টি ইউনিয়নের ২০৬টি গ্রামের প্রায় লোকজন পানিবন্দি।এছাড়াও প্রায় ১৫০০ হেক্টর কৃষি জমি বন্যার পানিতে  নিমজ্জিত। তিনি আরও জানান উপজেলার ১৩ টি ইউনিয়নের ১৯ হাজার ৭৫০ টি পরিবার পানিবন্দি হওয়ায় ক্ষতিগ্রস্থ লোকের সংখ্যা দাড়িয়েছে প্রায় ৯৮ হাজার  ৪০০জন। ৫ টি আশ্রয়কেন্দ্রে উঠেছেন ২৯৬ জন মানুষ ও আশ্রিত গবাদিপশু ৮৬ টি। মঙ্গলবার (১৮ জুন) সকাল ৯টায় গোয়াইন নদী (গোয়াইনঘাট পয়েন্ট) বিপদসীমাঃ ১০.৮২ মিটার প্রবাহমানঃ ১০.৯৮ মিটার , পিয়াইন নদী (জাফলং পয়েন্ট)বিপদসীমাঃ ১৩.০০ মিটার,প্রবাহমানঃ ১১.৫৪ মিটার, সারি নদী (সারিঘাট পয়েন্ট) বিপদসীমাঃ ১২.৩৫ মিটার,প্রবাহমানঃ ১২.৭০ মিটার।

 

সিলেট জেলাধীন গোয়াইনঘাট উপজেলার সীমান্তের বিপরীতে  ভারতের মেঘালয় রাজ্যের “ওয়েষ্ট জৈন্তা হিলস” ও “ইষ্ট খাসি হিলস” জেলায় আগামী ১৯ জুন ৩২৩মিঃমিঃ ও ২০ জুন ৭২৫মিঃমিঃ বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। (সোর্সঃ মেঘদূত এপস-আইএমডি)।